৪:১৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে কৃষিবিদ দিবস -২০২৪ উদযাপিত
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ১৩, ২০২৪ ৩:৪৩ অপরাহ্ন
বাকৃবিতে কৃষিবিদ দিবস -২০২৪ উদযাপিত
ক্যাম্পাস

উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষিবিদ দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। অনুষ্ঠানে কৃষিবিদ ইনস্টিটিউশন এর কোষাধ্যক্ষ ও বাকৃবি রেজিস্ট্রার কৃষিবিদ মোঃ অলিউল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। ১৩ ফেব্রæয়ারি (মঙ্গলবার) সকাল সাড়ে ০৯টায় বিশ্ববিদ্যালয় হ্যালিপ্যাডে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে বর্ণাঢ্য র‌্যালি শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক র্অর্পণ করা হয়।


পুষ্পস্তবক অর্পণ শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম অনুধাবন করেছিলেন, যুদ্ধ পরবর্তী দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে স্মার্ট কৃষিবিদ প্রয়োজন। সে লক্ষ্যেই তিনি কৃষিবিদদের প্রথম শ্রেণীর পদমর্যাদার ঘোষণা দেন। সেই সাথে সুষম খাদ্য এবং নিরাপদ খাদ্য নিশ্চিতে জোর দিয়ে সংবিধান প্রণয়ন করেন। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তার দেখিয়ে দেওয়া স্বপ্ন আছে। যা বাস্তবায়নে তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরন্তন কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সব সময় জননেত্রী শেখ হাসিনার পাশে আছে।
এছাড়াও দিবসটি পালন উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, শিক্ষক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনসহ অপরাপর বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ করে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop