১:২২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বিষমুক্ত সবজির জন্য বিখ্যাত যাত্রাপুর
ads
প্রকাশ : এপ্রিল ৩, ২০২১ ৬:০৫ অপরাহ্ন
বিষমুক্ত সবজির জন্য বিখ্যাত যাত্রাপুর
কৃষি বিভাগ

বাগেরহাটের যাত্রাপুর হাটে কৃষকের উৎপাদিত বিষমুক্ত সবজির খ্যাতি থাকায় দূর-দূরান্ত থেকে আসা ক্রেতাদের ভিড় চোখে পড়ছে। এখানে সব ধরনের সবজির সরবরাহ বেড়েছে। ফলে দামও রয়েছে কমতির দিকে। সপ্তাহে শনি ও মঙ্গলবারের এ হাটে ২ লাখের বেশি টাকার সবজি বেচাকেনা হয়।

ভোর থেকেই জমজমাট বাগেরহাট সদরের যাত্রাপুর হাট। মিলছে মিষ্টি কুমড়া, ঢেঁড়স, গাজর, আলুসহ নানা ধরনের শাকসবজি। বিষমুক্ত খ্যাত এ সবজি হাটে মোল্লাহাট, মোরেলগঞ্জ, ফকিরহাট ও রামপালসহ আশপাশের জেলা থেকেও পাইকাররা আসেন সবজি কিনতে। ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত চলে বেচাকেনা। চলতি সপ্তাহে সরবরাহ ভালো থাকায় সবজির দাম কিছুটা কমতির দিকে বলে জানান বিক্রেতারা।

বিক্রেতারা জানান, বাজারে লাউ, পোটল, ঢেঁড়স নিয়ে এসেছি। দামও ভালো পেয়েছি।

জানা যায় সেখানে মিষ্টি কুমড়া কেজি ১৫ টাকা, ঢেঁড়স ২০ টাকা, বেগুন ২৫ টাকা, লালশাক ৫ টাকা, লালশাক ৫ টাকা, পালন শাক ৪ টাকা, পুইশাক ৭ টাকা, শজনে ২৫ টাকা, গাজর ৭ টাকা, কাঁচাবাজার ৩০ টাকা ও কাঁচকলার হালি বিক্রি হয়েছে ১০ থেকে ১২ টাকা দরে।

এদিকে হাটে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে সতর্ক অবস্থানে থাকার কথা জানান ইজারাদার।

যাত্রাপুর সবজির হাটের ইজারাদার খান পিকলু বলেন, এ হাঁটে সব ধরনের সবজি পাওয়া যায়। ক্রেতা ও বিক্রেতারার ভালো সরগরম হয়। প্রত্যেকের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop