৩:১৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার দায়ে ২৩ জেলে আটক
ads
প্রকাশ : নভেম্বর ৫, ২০২২ ১:৪৯ অপরাহ্ন
সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার দায়ে ২৩ জেলে আটক
মৎস্য

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ২৩ জেলেকে আটক করেছে বনবিভাগ।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে আলাদা দুটি অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মো. সামসুল আরেফিন।

এসময় মাছ ধরার কাজে ব্যবহৃত এফবি সুফিয়া নামের একটি ফিশিং ট্রলার ও ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় ৪০ মণ মাছ, একটি নৌকা ও ১৩০০ মিটার ইলিশের জাল উদ্ধার করা হয়।

জানা গেছে, আটক জেলের মধ্যে ১৫ জনের বাড়ি পটুয়াখালীর মহিপুর এলাকায় এবং বাকি আটজনের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামে। তাদের বিরুদ্ধে বিভাগীয় সিওআর মামলা দায়ের করা হয়েছে।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মো. সামসুল আরেফিন জানান, তার নেতৃত্বে প্রথমে রেঞ্জ অফিস সংলগ্ন বনের ভোলা নদী থেকে রাত ১০টার দিকে অনুমতিবিহীন একটি ফিশিং ট্রলার এবং ১৫ জেলেকে আটক করা হয়। এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে ইলিশ, পোয়া, ফ্যাকাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ৪০ মণ মাছ ও ১৩০০ মিটার জাল জব্দ  করা হয়।

তিনি জানান, অনুমতি ছাড়া বনে প্রবেশ করার অপরাধে আটক ১৫ জেলে, ট্রলার ও মাছের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেইসাথে জেলেদেরকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এই বন কর্মকর্তা আরও জানান, একই রাতে বনের বড় ধনচে বাড়িয়া অভয়ারণ্যে এলাকায় মাছ ধরার অপরাধে একটি নৌকাসহ আট জেলেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় সিওআর মামলা দায়ের করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop