১:৪০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ভারতীয় হাতি, আতঙ্কে এলাকাবাসী
ads
প্রকাশ : নভেম্বর ১৮, ২০২১ ১১:৩১ পূর্বাহ্ন
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ভারতীয় হাতি, আতঙ্কে এলাকাবাসী
প্রাণ ও প্রকৃতি

ভারত সীমান্তের মেঘালয় থেকে চারটি বন্য হাতি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের সীমান্তবর্তী বড়গোপ টিলায় প্রবেশ করেছে। হাতির আগমণের খবরে টিলার বসবাসকারীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। একই সঙ্গে উৎসুক জনতা হাতি দেখতে টিলায় ভিড় করেছে।

জানা যায়, মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত দেড়টার যাদুকাটা নদী দিয়ে এই চারটি হাতি এসে বড়গোপ টিলার জঙ্গলে অবস্থান নেয়।

এলাকার বাসিন্দারা জানান, হাতির দল বড়গোপ টিলায় আরশাদ ফকিরের খেতের আলু ও সামছু মিয়ার জমির ধানের সামান্য ক্ষতি করেছে। হাতির আগমনের খবরে বারেকটিলায় বসবাসকারীদের মাঝে আতংক দেখা দিয়েছে। বর্তমানে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে আছে।

বাদাঘাট পুলিশ ফাঁড়ির এস আই মো. শহীদুল ইসলাম জানান, বড়গোপ টিলার জঙ্গলে তিনটি বড় ও একটি হাতির বাচ্চা অবস্থান করছে। তিনি বলেন, আমিসহ পুলিশ ফোর্স ও বিজিবি সদস্যগণ ঘটনাস্থলে আছি। হাতিগুলোকে কেউ যাতে বিরক্ত করতে না পারে সে ব্যাপারে আমরা সচেষ্ট রয়েছি।

গতকাল বুধবার রাত সাড়ে ১০টায় বড়গোপ টিলার বাসিন্দা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরা আজিম বলেন, হাতি এখনো বড়গোপ টিলায় অবস্থান করছে। আমরা আতংকে আছি।

পরিবেশকর্মী আহমেদ কবীর বলেন, বন্যপ্রাণি ক্ষতি করলে বন বিভাগ ক্ষতিপূরণ দেয়। মহাবিপন্ন প্রাণি হাতিকে বিরক্ত না করলে কারো ক্ষতি করবে না।

তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, জেলা প্রশাসক, বন বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকেই জানিয়েছি। কেউ যাতে হাতির দলকে বিরক্ত না করতে পারে সেজন্য পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে অবস্থান করছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop