১২:১৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ক্যাম্পাসে চা বাগান করছে চুয়েট
ads
প্রকাশ : অক্টোবর ২০, ২০২১ ৯:৪৫ পূর্বাহ্ন
ক্যাম্পাসে চা বাগান করছে চুয়েট
ক্যাম্পাস

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসের ঢালু পাহাড়ে চা বাগান করা হচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে চা বাগান সৃজন কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক ভবন ও স্বাধীনতা চত্বর সংলগ্ন প্রয় দুই একর জায়গাজুড়ে এ বাগান তৈরি করা হবে। রাঙ্গুনিয়ার কোদালা চা বাগান থেকে অনুদান হিসেবে পাওয়া দুই হাজার চারাগাছ রোপণ করা হবে। বাগান সৃজনে সহায়তাও করেছে কোদালা চা বাগান।

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‌‘চুয়েট ক্যাম্পাস প্রাকৃতিক সৌন্দর্যে ভরা। বছরজুড়ে পরিবেশ সুরক্ষাকে প্রাধান্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনে বিভিন্ন কাজ করি। অবকাঠামোগত উন্নয়নেও গ্রিন টেকনোলজি ব্যবহারসহ বিভিন্ন পরিবেশবান্ধব উদ্যোগ চলমান থাকে। এরই অংশ হিসেবে একটি চা বাগান করা হচ্ছে। বাগানটি তৈরি হলে বিশ্ববিদ্যালয়ে আসা লোকজন এর সৌন্দর্য উপভোগ করতে পারবেন।’ বাগানটির রক্ষণাবেক্ষণে সবার সহযোগিতা কামনা করেছেন উপাচার্য।

চা বাগানটির সৃজন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম ও অধ্যাপক ড. আয়শা আখতার, যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী, একাডেমিক ও ছাত্রবৃত্তি শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান, জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop