৪:৪৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পিপিবি’র ডিম এবং ব্রয়লার মাংসের প্রচারণার ভিডিও কম্পিটিশনের চূড়ান্ত পর্বের টিম নির্বাচন
ads
প্রকাশ : জুলাই ২, ২০২১ ২:২১ অপরাহ্ন
পিপিবি’র ডিম এবং ব্রয়লার মাংসের প্রচারণার ভিডিও কম্পিটিশনের চূড়ান্ত পর্বের টিম নির্বাচন
পোলট্রি

পোল্ট্রি পন্য, ডিম এবং ব্রয়লার মাংসের প্রচারণায় অংশ গ্রহনের মাধ্যমে ভোক্তা উদ্ভুদ্ধ করন ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি) এর উদ্যোগে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্য থেকে চুড়ান্ত পর্বের জন্য মোট এগারো’টি বিশ্ববিদ্যালয় টিম কে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়েছে। এই এগারো’টি টিম – নাটক, ডকুমেন্টারি, আঞ্চলিক সঙ্গীত বা জনসাধারণের কাছে সহজবোধ্য ও গ্রহনযোগ্য হয় এমন সচেতন ধর্মী ভিডিও তৈরি করবে। পিপিবি স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের চুড়ান্ত পর্বের জন্য নির্বাচিত শাখা গুলো হলো-

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (DVM), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (AH), খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় , বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় , বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী পহেলা জুলাই রাত দশ ঘটিকায় পিপিবি কোরটিম মেম্বার ডা. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এক অনলাইন সভায় পিপিবি স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের সকল শাখার লিডার ও কো লিডারদের উপস্থিতিতে পিপিবি’র কেন্দ্রীয় সমন্বয়ক বিশিষ্ট পোল্ট্রি কনসালটেন্ট কৃষিবিদ অঞ্জন মজুমদার চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত বিশ্ববিদ্যালয় টিম গুলোর নাম প্রকাশ করেন। তিনি প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের নীতিমালাও এতদ সঙ্গে উল্ল্যেখ করেন।
পূর্ব নির্ধারিত ঘোষণা অনুসারে চুড়ান্ত পর্বের প্রথম স্থান অর্জনকারী টিম পাবে নগদ পঞ্চাশ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী টিম পাবে নগদ ত্রিশ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারী টিম পাবে নগদ বিশ হাজার টাকা।
পিপিবি’র এই উদ্যোগ’টি হলো ভোক্তার মন থেকে পোল্ট্রি ডিম এবং মাংস নিয়ে বিভ্রান্তি দূর করা ও ডিম এবং ব্রয়লার মাংসের গুনাগুন তুলে ধরা।
এই প্রতিযোগিতার প্রাথমিক পর্বের ভিডিও গুলো সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে যা পিপিবি’র এই কর্মসূচি অনেকাংশে সার্থক বলে প্রতিয়মান করেছে। যেহেতু পিপিবি ভোক্তা ও উৎপাদনকারীদের নিয়ে কথা বলে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ, সচেতন ছাত্র সমাজ ও দেশের সর্বস্তরের পোল্ট্রি সংক্রান্ত ব্যক্তিবর্গ এর সাথে জড়িত, তাই ইতিমধ্যেই পিপিবি সর্বমহলে দারুন জনপ্রিয় ও গ্রহনযোগ্য জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে। ভবিষ্যতেও দেশের খামারি থেকে ভোক্তা পর্যন্ত, সকলের চাহিদা ও সুযোগ সুবিধা নিয়ে পূঙ্খানুপুঙ্খ আলোচনা করবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop