১১:২৯ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের উদ্যোগে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
ads
প্রকাশ : জুন ৪, ২০২১ ১০:২৭ অপরাহ্ন
সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের উদ্যোগে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

দেশের প্রানীসম্পদের উন্নয়নের লক্ষ্যে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ কর্তৃক আয়োজিত দিনব্যাপী ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (৪ ই জুন ২০২১) সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার আজগরা গ্রামে এই ক্যাম্পের উদ্বোধন করেন সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড.মো.লিয়াকত হোসেন। মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ড.হুজ্জাত উল্যাহ সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের সন্মানিত শিক্ষক গন এবং সাধারন শিক্ষার্থীরা।

সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের আয়োজনে প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় গবাদি পশু লালন-পালনকারী ব্যক্তিদের মাঝে হাঁস, মুরগি, গরু, ছাগলের বিভিন্ন রোগের ওষুধ বিতরণ করা হয়।

এসময় শিক্ষার্থীরা জানান, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোন বিকল্প নেই। সরকার দেশের তৃণমূল পর্যায়ে প্রাণিসম্পদ বিভাগকে আরো আধুনিকায়ন করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের বেকারত্বকে দূর করতে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আর দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃণমূল পর্যায়ের গবাদি পশু থেকে। তাই এই বিষয়ে আমরা যদি আরো যত্নবান হই তাহলে আগামীতে আরো লাভবান হবো। আর গবাদিপশু বিষয়ে যে কোন সমস্যায় আপনারা রেজিস্ট্রার ভেটেরিনারি ডাক্তার এর পরামর্শ নেয়া জরুরি।

উল্লেখ্য  সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ শুরু থেকেই ডেইরি রাজধানীর খ্যাত সিরাজগঞ্জ প্রানীসম্পদের উন্নয়ন এবং ভেটেরিনারি হাসপাতালের মাধ্যমে বিনামূল্যে গবাদিপশুর চিকিৎসা করে আসছে। দিগন্ত আহমেদ শিমুল

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop