১:০৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ধামরাইয়ে বিষ দিয়ে দেড় লাখ টাকার মাছ নিধন!
ads
প্রকাশ : জুন ৯, ২০২১ ৫:২৯ অপরাহ্ন
ধামরাইয়ে বিষ দিয়ে দেড় লাখ টাকার মাছ নিধন!
মৎস্য

ঢাকার ধামরাইয়ে একটি বিলে বিষ প্রয়োগের ডামে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে ওই বিলের ওই বিলের প্রায় দেড় লাখ টাকার মাছ মারা গেছে বলে দাবি করেছেন মৎস্যচাষি মোহাম্মদ আলী।এই ঘটনায় দুইজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

বুধবার ভোরে উপজেলার হাতকোড়া ইউনিয়নে শৈলা বিলে এ মাছ নিধনের ঘটনা ঘটেছে।

অভিযুক্তরা হলেন- ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের উত্তর হাতকোড়া এলাকার মৃত নাজিমুদ্দিনের ছেলে সাবেক ইউপি সদস্য মো. আব্দুল মজিদ (৬৫) ও একই এলাকার নছিমুদ্দিন নছু।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বছর প্রতি শতাংশ ১০০ টাকা হারে ১ লাখ ৪০ হাজার টাকায় ১৪০০ শতাংশ পরিমাণ জমির বিলের মাছ জাল দিয়ে আহরণ করা যাবে বিল মালিকের সাথে এমন চুক্তি হয়েছিল অভিযুক্তদের সঙ্গে। তবে এ চুক্তির মেয়াদ গত দেড় মাস আগে শেষ হয়ে যায়। এরপরও বিভিন্ন সময় মাছ ধরে আসছিলেন চুক্তিকারীরা।

গত ৭ জুন সকালে অভিযুক্তরা বিল থেকে মাছ বিক্রি করছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিল মালিক দেখতে পান বিষ প্রয়োগের কারণে সব মাছ মরে বিলের ওপর ভেসে উঠেছে।

ভুক্তভোগী বিল মালিক মোহাম্মদ আলী জানান, চুক্তি করা হয়েছিল জেলের জালের মাধ্যমে মাছ ধরার। কিন্তু বিলে বিষ প্রয়োগ করায় মাছের প্রজননেরও ক্ষতি হয়েছে। এতে অন্তত ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন জানান, ওই ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop