৩:২৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মাছ ধরার ট্রলারে বিস্ফোরণ, নিহত বেড়ে ৭
ads
প্রকাশ : মার্চ ১৩, ২০২১ ৯:৫০ পূর্বাহ্ন
মাছ ধরার ট্রলারে বিস্ফোরণ, নিহত বেড়ে ৭
মৎস্য

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় গত আট দিনে লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ও চররমিজ ইউনিয়নের সাত জেলে মারা গেছেন। সর্বশেষ মারা গেলেন মো.মিরাজ। তিনি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

শুক্রবার (১২ মার্চ) রাত ১১টার দিকে তাঁর মৃত্যু হয়।

নিহতরা দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। জেলেদের মৃত্যুতে স্বজনদের বাড়িতে বাড়িতে চলছে শোকের মাতম।

মৃত অন্যরা হলেন- লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামের বেলাল হোসেন (২৮), মো. মেহেরাজ হোসেন (২৬), চরলক্ষ্মী গ্রামের মো. মিলন (৩০), চররমিজ ইউনিয়নের চর গোসাই গ্রামের আবুল কাশেম (৫৫), মো. রিপন মাঝি (৩৮) ও মিরাজ উদ্দিন মাঝি।

জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি বঙ্গোপসাগরের কক্সবাজার এলাকায় মাছ ধরার ট্রলারে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় ২১ জন আহত হন। এর মধ্যে ১২ জন অগ্নিদগ্ধ হয়েছেন। গুরুতর ১১ জনকে ২ মার্চ ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

পরে অবস্থার উন্নতি হওয়ায় মো. মেহরাজ নামে একজনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছিল। বাকি ১০ জনের মধ্যে গত শুক্রবার রাতে দুই, শনিবার বিকেলে একজন, সোমবার বিকেলে একজন, মঙ্গলবার রাতে একজন, বুধবার বিকেলে একজন ও শুক্রবার রাতে এক জেলের মৃত্যু হয়।

চিকিৎসাধীন আরও তিন জেলের অবস্থা আশঙ্কাজনক। তারা হলেন চরলক্ষ্মী গ্রামের মো. আলাউদ্দিন, মো. সাহাবউদ্দিন ও আবু জাহের। নিহত ও আহত জেলেদের বাড়ি রামগতি উপজেলার চরগাজী ও চররমিজ ইউনিয়নে।

রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন বলেন, চিকিৎসাধীন অবস্থায় মিরাজ নামে আরও এক জেলের মৃত্যু হয়েছে। এ নিয়ে সাতজন মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় আরও তিনজন চিকিৎসাধীন রয়েছেন।

শুরু থেকেই অগ্নিদগ্ধ এই মানুষগুলোর পাশে নিরলসভাবে কাজ করে যাওয়া স্বপ্ননিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফুল আলম হান্নান জানান, সকাল থেকেই মৃত মিরাজকেও (৭ম জন) রামগতিতে পাঠানোর কার্যক্রম শুরু হয়েছে । চেষ্টা চলছে সকল কার্যক্রম সম্পূর্ণ করে যত দ্রুত রামগতি পাঠানো যায় । এছাড়া তিনি এই অগ্নিদগ্ধ বাকিদের জন্য সুস্থতার দোয়া চেয়েছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop