১২:৪৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ১৫ জুলাই থেকে বসছে কেসিসির কোরবানির হাট
ads
প্রকাশ : জুলাই ৪, ২০২১ ১:৫৭ অপরাহ্ন
১৫ জুলাই থেকে বসছে কেসিসির কোরবানির হাট
প্রাণিসম্পদ

আগামী ১৫ জুলাই থেকে নিজস্ব ব্যবস্থাপনায় খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নগরীর জোড়াগেট পাইকারি কাঁচাবাজারে কোরবানির পশুর হাট বসানোর প্রক্রিয়া শুরু করেছে। গত ১ জুলাই নগর ভবনে কেসিসির বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় জানানো হয়, পশুর হাট ইজারার জন্য পরপর তিনবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও কেউ সাড়া দেয়নি। এজন্য বিগত বছরের মতো এবারও নিজস্ব ব্যবস্থাপনায় হাট পরিচালিত হবে।

সভায় কোরবানির পশুর হাট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে ২১নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপনকে আহ্বায়ক এবং ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়নাকে সদস্য সচিব করে পশুর হাট পরিচালনা কমিটি-২০২১ গঠন করা হয়।

হাট পরিচালনা কমিটির আহ্বায়ক শামসুজ্জামান মিয়া স্বপন জানান, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পশুর হাট পরিচালনায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করা হবে। আগতদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, জীবাণুনাশক ব্যবহার ও সামাজিক দূরত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিবারের মতো এবারও হাটে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নিশ্চয়তা বিধান করা হবে। হাটে পশু আনতে কেউ যাতে হয়রানির শিকার না হন, এজন্য দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করা হবে।

গত বছর কেসিসির পশুর হাটে ছয় হাজার ১৬৯টি পশু বিক্রি হয়। এর মধ্যে ছিল চার হাজার ৭৭২টি গরু, এক হাজার ৩৬০টি ছাগল ও ৩৬টি ভেড়া। এ থেকে কেসিসি রাজস্ব আয় হয় এক কোটি ৬৪ লাখ ৭৭ হাজার ৭ টাকা।

এগ্রিভিউ/এসএমএ

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop