৭:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ধোঁয়া দিয়ে মশা তাড়ানোর চেষ্টা, আগুনে খামারের ২৭ টি গরুর মৃত্যু
ads
প্রকাশ : মার্চ ১৮, ২০২২ ১১:৪৭ পূর্বাহ্ন
ধোঁয়া দিয়ে মশা তাড়ানোর চেষ্টা, আগুনে খামারের ২৭ টি গরুর মৃত্যু
ডেইরী

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মশা তাড়ানোর জন্য খড়ের কুণ্ডলী থেকে সৃষ্ট আগুনে একটি খামারের ২৭ টি গরুর মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যায় নাচোল উপজেলার কসবা ইউনিয়নের আখিলা গ্রামে সলেমান আলীর গরুর খামারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সলেমান আলীর খামারে মশা তাড়ানোর ধোয়া দিতে গেলে আগুনের সূত্রপাত হয়।

নাচোল থানার ওসি মিন্টু রহমান জানান, সলেমান আলীর খামারে ২৭টি গরু ছিল। সন্ধ্যায় আগুন লেগে সবগুলো গরুই মারা গেছে। এর মধ্যে ৩টি বড় ষাড় গরু, ২২টি শাহীওয়াল বড় বকনা গরু এবং ২টি বাছুর গরু রয়েছে।

ফায়ার সার্ভিসের বরাত দিয়ে ওসি আরও জানান, বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে খামারটির আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নাচোল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ইব্রাহিম আলী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ওই খামারের গরু ছাড়া আর কোনো হতাহতের ঘটনা ঘটেনি। মশা তাড়ানোর ধোঁয়ার আগুনের সঙ্গে বৈদ্যুতিক তারের সংযোগে এই আগুনের সূত্রপাত।

নাচোলে উপজেলার নির্বাহী কর্মকর্তা শরীফ আহমেদ জানান, খামারে আগুনের ঘটনার খবর শুনে পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত খামারিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop