৫:৪৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রান্নাঘরের আগুনে কৃষকের ১৪টি ছাগল পুড়ে ছাই
ads
প্রকাশ : এপ্রিল ২৮, ২০২১ ১১:৫৪ পূর্বাহ্ন
রান্নাঘরের আগুনে কৃষকের ১৪টি ছাগল পুড়ে ছাই
প্রাণিসম্পদ

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় অগ্নিকাণ্ডে কৃষক সাইদুর রহমানের ১৪টি ছাগল ভস্মীভূত হয়েছে। এছাড়া ৩০ মণ ধান, ১০ মণ আলু ও ঘরের আসবাবপত্র, কাপড়চোপড়, সদ্য গরু বিক্রির ৫৫ হাজার টাকাসহ ২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় দামুড়হুদা উপজেলার নতুন বাস্তপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দামুড়হুদা ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভান তারা।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, সাইদুর রহমানের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই বসতঘর, গোয়ালঘর, বিচালির গাদায় আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ঘর থেকে কোনো কিছু বের করার আগেই ৩০ মণ ধান, ১০ মণ আলু, ১৪টি ছাগল, ঘরের আসবাবপত্র, কাপড়চোপড়, সদ্য গরু বিক্রির ৫৫ হাজার টাকাসহ ২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুল হান্নান জানান, সাইদুর রহমানের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। ১৪টি ছাগল, ধান, চালসহ ঘরের প্রায় সব পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে তিনি সাক্ষাৎ করেছেন। ইউপির পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

কৃষক সাইদুর রহমান জানান, রান্নাঘর থেকে কোনোভাবে আগুন ছড়িয়ে পড়েছে। আগুনে আমার সব পুড়ে গেছে। আমি এখন নিঃস্ব হয়ে গেছি। পরিবার নিয়ে এখন খোলা আকাশের নিচে বসবাস করা ছাড়া উপায় নেই।

খবর পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে ৩০ হাজার টাকা তুলে দেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop