৬:৪৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কুমিল্লা জেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে বৃক্ষরোপন
ads
প্রকাশ : এপ্রিল ২, ২০২২ ১২:৫০ অপরাহ্ন
কুমিল্লা জেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে বৃক্ষরোপন
প্রাণ ও প্রকৃতি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পরিবেশ রক্ষায় কুমিল্লা জেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে পালিত হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি। পহেলা এপ্রিল এই কর্মসূচিটি পালিত হয়।

গতকাল বেলা ৩ টায় সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসে ফলজ, ঔষধি ও বনজ গাছের চারা রোপন করা হয়। পরে সিলেটের বালুচর এলাকায় অসহায় ও হত-দরিদ্রের মাঝে পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের প্রিন্সিপাল জনাব আবদুর রউপ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কুমিল্লা জেলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আহমেদ সুমন, যুগ্মসম্পাদক ও আজীবন সদস্য কে.এম আলমগীর হোসাইন, সহসম্পাদক ও উত্তরা ব্যাংক কর্মকর্তা মোস্তফা নয়ন, সমিতির আজীবন সদস্য ও সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সহকারী অধ্যাপক বেলাল আহমদ, সহসম্পাদক ও এবি ব্যাংক কর্মকর্তা মোঃ রাফি মিলন এবং আজীবন সদস্য মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

কর্মসূচির বিষয়ে কুমিল্লা জেলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমি ও হাওর এগ্রিকালচার বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোজাম্মেল হক জানান, “মাননীয় প্রধানমন্ত্রী সবাইকে ৩ টি করে গাছ লাগানোর জন্য আহ্বান জানিয়েছেন। গাছ আমাদের পরম বন্ধু। জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড় ইত্যাদি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে বিপদের হাত থেকে গাছ আমাদের রক্ষা করে। এছাড়াও পরিবেশ রক্ষায় যতগুলো কর্মসূচি রয়েছে তার মধ্যে সবচেয়ে টেকসই কর্মসূচি হচ্ছে বৃক্ষরোপণ।

তিনি আরো বলেন সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদেরও অসহায় দরিদ্র মানুষের জন্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।”

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop