৫:৫৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রৌমারীতে পুকুরের মাছ লুট!
ads
প্রকাশ : ডিসেম্বর ২২, ২০২২ ২:২৫ অপরাহ্ন
রৌমারীতে পুকুরের মাছ লুট!
মৎস্য

কুড়িগ্রাম রৌমারীতে একটি পুকুর থেকে মাছ লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২০ ডিসেম্বর) উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর সরকারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কোর্টে ও থানায় ১৪৪ ধারা ও ১০৭ ধারায় মামলা দিয়েও পুকুরের মাছ রক্ষা করতে পারেনি অসহায় পরিবারটি।

পুকুরের মালিক জয়নাল অভিযোগ করে বলেন, আমার ফসলি জমিটি নিচু। সেখানে বছরের ছয় মাস পানি জমে থাকে। বর্ষার মৌসুমে আমি সেখানে মাছ চাষ করি। পৌষ মাসে পানি কমে গেলে মাছ ধরে ইরি-বোরো লাগাই। পুকুরের পানি কমে যাওয়ায় এবার হঠাৎ সঙ্ঘবদ্ধ হয়ে জহুরুল, জাহিদুল, দুদু মিয়া, রুবেল মিয়া, ধলু, গোলে রানী, জহুরা, ওলেদা, আরিফাসহ ৩০/৩৫ জনের একটি দল আমার পুকুরের মাছ লুট করে নিয়ে যায়।

তিনি আরো বলেন, আমি উপায়ান্তর না দেখে রৌমারী থানা পুলিশের সহযোগিতা চাই। পুলিশ এসে তাদের তাড়িয়ে দেয়। কিন্তু যাওয়ার সময় তারা শিকার করা মাছগুলো নিয়ে যায়। প্রায় এক ঘণ্টা মাছ ধরার কারণে পুকুর প্রায় মাছশূন্য হয়ে পড়েছে।

জয়নাল আরো বলেন, ১৯৮২ সালে বদিউজ্জানের কাছ থেকে মোট ২৯ শতক জমি ক্রয় করি। এর খারিজ খাজনা পরিশোধিত। ওই জমি থেকে ভুলক্রমে জহুরার বিক্রিত ১৫ শতক জমি বদিউজ্জানের নামে নথিভুক্ত হয়। এ ভুল সংশোধনের জন্য কুড়িগ্রাম কোর্টে সিভিল করেছেন বলেও জানান তিনি। ওই মামলা চলমান আছে। এ ভুল নথির কারণে বিবাদী জাহিদুল ইসলাম গং দফায় দফায় বিক্রিত জমির ফসল, মাছ ও জমির ভোগ দখলে মরিয়া হয়ে উঠেছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop