২:৪১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কেন্দুয়ায় শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন
ads
প্রকাশ : মে ১৬, ২০২১ ১০:৪৯ অপরাহ্ন
কেন্দুয়ায় শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন
মৎস্য

নেত্রকোণার কেন্দুয়ায় শত্রুতার জেরে হাফিজ উদ্দিন নামের এক খামারের পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। তার দাবি খামারের জায়গার মালিকদের সাথে লিজ নিয়ে তার দ্বন্দ্বের জেরে এ বিষ দেওয়া হয়েছে।

শনিবার রাতে উপজেলার আশুজিয়া ইউনিয়নের রামপুর দুর্গাশ্রম গ্রামে হাফিজ উদ্দিনের মৎস্য খামারে এ ঘটনা ঘটেছে।

উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা সাজ্জাত হোসেন বলেন, “পুকুরের পানির প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। পানির কোনো সমস্যায় মাছগুলো মরে নাই। ধারণা করছি মাছগুলো বিষক্রিয়ায় মারা গেছে।

খামারটির মালিক হাফিজ উদ্দিন জানান, শনিবার সন্ধ্যার পর পুকুরগুলোতে মাছের খাবার দিয়ে বাড়িতে যান তিনি। রাত ৯টার দিকে পুকুরের মাছ মরে ভেসে ওঠার খবর পেয়ে পুকুর পাড়ে এসে বিষের গন্ধ পান। সবগুলো পুকুরের রুই, কাতল, কার্প, সরপুটিসহ আরও কয়েক প্রজাতির ‘প্রায় ১২ লাখ টাকার মাছ মারা গেছে’। “পুকুরের পাড়ে কিছু ট্যাবলেট ও একটি ট্যাবলেটের কৌটা পাওয়া যায়।”

তবে হাফিজের অভিযোগ অস্বীকার করে পুকুরের জায়গার মালিক সুজন আহম্মেদ খা জানান, “তদন্ত করে দেখুক কারা এ কাজ করেছে। তদন্তে যদি আমি দোষী হই তাহলে আমার বিচার হবে।”

কেন্দুয়া থানা ওসি কাজী শাহনেওয়াজ জানান, ক্ষতিগ্রস্ত মাছচাষিকে লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop