১২:৩৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাগাতিপাড়ায় মাছ শিকারের উৎসব
ads
প্রকাশ : অক্টোবর ২, ২০২১ ৯:২৬ পূর্বাহ্ন
বাগাতিপাড়ায় মাছ শিকারের উৎসব
মৎস্য

নাটোরের বাগাতিপাড়ায় টিকিট কেটে বাহারি রকমের ছিপ দিয়ে পুকুরে মাছ শিকারের উৎসবে মেতেছেন শৌখিন মৎস্য শিকারিরা। এলাকায় এ ধরনের আয়োজন নতুন হওয়ায় অনেকে তা দেখতে সকাল থেকে পুকুর পাড়ে ভিড় করেন।

শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাঁকা ইউনিয়নের শালাইনগর গ্রামের আবুল হাশেমের দরগার পুকুরে মাছ শিকারের এই আয়োজন করা হয়।

জানা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে ১২টি সিটে ৬০ এর অধিক শৌখিন মাছ শিকারি মাছ শিকার করতে আসেন। প্রতিটি সিট সাড়ে সাত হাজার টাকা হারে কিনেছেন তারা।

মাছ শিকার দেখতে আসা তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের প্রভাষক তরিকুল ইসলাম জানান, শুক্রবার ছুটির দিন বাড়িতে বসে না থেকে মাছ শিকারের কথা শুনে মনের প্রফুল্লতার জন্য দেখতে এসেছি।

মাছ শিকারি বাগাতিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান বলেন, হুইল দিয়ে মাছ শিকারের শখে অন্যদের সঙ্গে তিনিও মাছ ধরার উৎসবে এসেছেন।

পুকুর মালিক আবুল হাসেম জানান, বিভিন্ন এলাকার মৎস্য শিকারিদের সাথে যোগাযোগ করে এবারই প্রথম টিকিটের মাধ্যমে মাছ ধরার আয়োজন করা হয়েছে। মাছ শিকারিদের ছিপে রুই, কাতলা, মৃগেল, ব্লাড কার্প, জাপানি রুই মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়েছে।

তিনি জানান, পুকুরে সাড়ে নয় কেজি পর্যন্ত মাছ আছে। শুক্রবার দুপুরে একজনের ছিপে ৭ কেজি ওজনের একটি মাছ ধরা পড়ে।এছাড়া অনেকেই তিন-চার কেজি ওজনের মাছ পেয়েছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop