১২:৫১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ব্রিতে “আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি” বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন
ads
প্রকাশ : জানুয়ারী ২৮, ২০২২ ৩:৪২ অপরাহ্ন
ব্রিতে “আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি” বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন
কৃষি বিভাগ

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) “আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি” বিষয়ে দুই মাস ব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।গাজীপুরে ব্রি সদর দপ্তরের প্রশিক্ষণ ভবনে স্বাস্থ্যবিধি মেনে প্রশিক্ষণ বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রশিক্ষণ বিভাগের মুখ্যবৈজ্ঞানিক কর্মকর্তা (চ.দা.) ও প্রধান ড. মো:শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো: আবু বকর ছিদ্দিক। অনুষ্ঠানে ব্রির সকল বিভাগীয় প্রধানগণ এবং ব্রি বিজ্ঞানী সমিতির সভাপতি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে ড. মো: শাহজাহান কবীর বলেন, চতুর্থ শিল্প বিপ্লব কৃষিবিজ্ঞানীদের হাতধরেই বাস্তবায়ন হবে।আপনাদের হাত ধরেই দেশ উন্নত দেশে পরিণত হবে। সুতরাং এই প্রশিক্ষণটি খুবই গুরুত্বপূর্ণ।এই প্রশিক্ষণের মাধ্যমে আধুনিক ধান উৎপাদন প্রযুক্তিসম্পর্কে নতুন অনেক জ্ঞান অর্জন করার সুযোগ পাবেন।

তিনি বলেন, বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।এই অর্জন ধরে রাখা আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান দিয়ে আমরা এই চ্যালেঞ্জ মোকাবেলা করে আরও সামনে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে ব্রির মহাপরিচালক দেশও জাতির কল্যাণে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।এ সময় তিনি প্রশিক্ষণে যারা ভাল ফলাফল করবেন তাদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা এবং ডিজি (মহাপরিচালক) এ্যাওয়ার্ড দেয়ার ও ঘোষণা দেন।

প্রশিক্ষণে অংশ নিয়েছেন ব্রির নতুন নিয়োগপ্রাপ্ত বিজ্ঞানীসহ মোট ৩৪ জন বিজ্ঞানীর প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি থেকে ২৭ মার্চ পর্যন্ত।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop