৩:১৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • স্বাধীনতার চেতনায় করে কাজ করলে দেশ এগিয়ে যাবে: সিকৃবি উপাচার্য
ads
প্রকাশ : মার্চ ২৬, ২০২৩ ৪:৩১ অপরাহ্ন
স্বাধীনতার চেতনায় করে কাজ করলে দেশ এগিয়ে যাবে: সিকৃবি উপাচার্য
ক্যাম্পাস

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঁঞা বলেন, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিতি দেখেই বোঝা যায় আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্বাধীনতার চেতনাকে লালন করে। এই চেতনা লালন করে কাজ করলে দেশ এগিয়ে যাবে।

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের শহিদদের শ্রদ্ধা নিবেদন শেষে দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

উপাচার্য আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের দীর্ঘ নয় মাসে ত্রিশ লক্ষ শহিদ হয়েছে কিন্তু জাতিসংঘ এখনো তা গণহত্যা হিসেবে স্বীকৃতি দেয়নি। আমাদের প্রধানমন্ত্রী এই স্বীকৃতি নেয়ার জন্য উদ্যোগ নিয়েছেন।’

বক্তব্যে তিনি মুক্তিযুদ্ধের গণহত্যার স্বীকৃতির জন্য প্রধানমন্ত্রীর উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করেন এবং স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানি কর্তৃক হত্যাযজ্ঞের নিন্দা জানান।

এর আগে রোববার সকাল ১০টায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে উপাচার্যের নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের মূল সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে মহান মুক্তিযুদ্ধের শহিদদের স্মরণ করে শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঁঞা।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাদ উদ্দিন মাহফুজের সঞ্চালনায় পর্যায়ক্রমে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন জাতীয় দিবস উদযাপন কমিটি, ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, প্রক্টর কার্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বিভিন্ন আবাসিক হল, শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, সাদা দল, গণতান্ত্রিক অফিসার পরিষদ, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ল্যাপ্স, বিভিন্ন অনুষদীয় ছাত্র সমিতি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতি, প্রাধিকার, আমুস, বাঁধন, পাঠশালা, একুশসহ অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পুস্পস্তবক শেষে উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঁঞা সিকৃবির শরীরচর্চা শিক্ষা বিভাগ কর্তৃক আয়োজিত শিশুদের দৌড় প্রতিযোগিতা, শিক্ষার্থীদের প্রীতি ভলিবল ম্যাচ ও শিক্ষক-কর্মকর্তাদের প্রীতি ভলিবল ম্যাচ উপভোগ করেন।

এ সময় সিকৃবির রেজিস্ট্রার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ বিভিন্ন স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, সিকৃবি ছাত্রলীগের নেতাকর্মী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop