১:২১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মিরসরাই প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ছাগল ও উপকরণ বিতরণ
ads
প্রকাশ : মে ৫, ২০২১ ৭:১১ অপরাহ্ন
মিরসরাই প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ছাগল ও উপকরণ বিতরণ
প্রাণিসম্পদ

মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল ও উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়া গরু হৃষ্টপুষ্ট করণ প্রকল্পের আওতায় ৫০ জন খামারির মাঝে কৃমিনাশক ঔষধ, ভিটামিন মিনারেল প্রিমিক্স ও হেলথ্ কার্ড বিতরণ করা হয়।

বুধবার (৫ মে) সকালে কার্যালয়ের সামনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিন।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.শ্যামল চন্দ্র পোদ্দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল্লাহ মজুমদার সহ প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা গেছে, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় নির্বাচিত একজন সিজিএফ ও একজন বাককীপার খামরির মাঝে খাবার (গমের ভূষি, সরিষার খৈল), ছাগলের আধুনিক ঘর তৈরির সরঞ্জাম (প্লাস্টিক নেট), মিল্ক রিপ্লেসার, ব্ল্যাক বেঙ্গল পাঁঠা বিতরণ করা হয়েছে।

এছাড়া গরু হৃষ্টপুষ্ট করণ প্রকল্পের আওতায় ৫০ জন খামারির মাঝে কৃমিনাশক ঔষধ, ভিটামিন মিনারেল প্রিমিক্স ও হেলথ্ কার্ড বিতরণ করা হয়। পাশাপাশি এনএটিপি ফেজ-২ প্রকল্পের আওতায় দু’জন ছাগল পালন সিআইজি সদস্যদের মাঝে আধুনিক ঘর তৈরির সরঞ্জাম ও তৈরির নগদ অর্থ বিতরণ করা হয়েছে বলে উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা যায়।

উল্লেখ্য, গত এক বছর ধরে করোনাকালীন সময়েও ঝুঁকি নিয়ে সব ধরণের সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদ অফিস।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop