১২:৩৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নীলফামারীর ডিমলায় পাট চাষীদের প্রশিক্ষণ কর্মশালা
ads
প্রকাশ : নভেম্বর ২২, ২০২১ ৪:৪৬ অপরাহ্ন
নীলফামারীর ডিমলায় পাট চাষীদের প্রশিক্ষণ কর্মশালা
কৃষি বিভাগ

সোনালী আশেঁর সোনার দেশ মুজিববর্ষের বাংলাদেশ, এই শ্লোগান কে সামনে রেখে আজ ২২শে নভেম্বর সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে বস্ত্র ও পাট মন্ত্রনালয় পাট অধিদপ্তর ডিমলার আয়োজনে দশটি ইউনিয়নের একশত কৃষক কৃষানীদের মাঝে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারন শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এটিএম তৈয়বুর রহমান পাট উন্নয়ন কর্মকর্তা নীলফামারীর সঞ্চালনায় সহকারী কমিশনার ভূমি ইবনুল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক পাট অধিদপ্তর রংপুর মোঃ সোলায়মান আলী, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মোঃ সেকেন্দার আলী, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ দরিবুল্লাহ সরকার ডিমলা, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, ডোমার সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ ।

প্রশিক্ষনে বলেন, পাট চাষীদের উন্নত প্রযুক্তি নির্ভরে পাটবীজ উদপাদন এবং শীর্ষংক প্রকল্পের মাধ্যমে পাট চাষীদের বিনামুল্যে পাটবীজ সার, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। পাট দিয়ে কেবল দড়ি নয় চট, বস্তা, বহুমুখী পাটজাত পন্য সহ সর্বাধুনিক মডেলের গাড়ীর বডি, ঢেউটিন, প্রিন্টারের কালি, চারকোল হতে উন্নমানের প্রসাধন সামগ্রী, ভেজস সমৃদ্ধ শাক এবং চায়ের মতো পানীয় ব্যবহার হচ্ছে । আমরা পার্শ্ববর্তি দেশের উপর নির্ভর না থেকে নিজে পাট বীজ উৎপাদন করে বীজ সংরক্ষন করতে পারি এ বিষয়ে বিষদ আলোচনা দিন ব্যাপি করা হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop