৪:৩১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শেকৃবি শিক্ষকের বিরুদ্ধে একাধিক শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ!
ads
প্রকাশ : এপ্রিল ৬, ২০২৩ ১০:৪৬ পূর্বাহ্ন
শেকৃবি শিক্ষকের বিরুদ্ধে একাধিক শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ!
ক্যাম্পাস

 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পড়ুয়া একাধিক ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগ পাওয়া গেছে ম্যানেজমেন্ট অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুলের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের কিছু ছাত্রী তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এছাড়াও অভিযুক্ত শিক্ষক নিজেকে ক্লাসে লাইসেন্সধারী মাস্তান এবং শিক্ষার্থীদের লাইসেন্সবিহীন মাস্তান বলে অভিহিত করেন বলে জানান শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে এক ছাত্রী বলেন, তিনি (আবু জাফর আহমেদ মুকুল) বিভিন্ন সময়ে আমাকে তার সঙ্গে একাকী দেখা করতে বলেন। আমি তাকে এড়িয়ে চললে সে আমার বাসার সামনে এসে আমাকে তার সঙ্গে রেস্টুরেন্টে যেতে বলে। আমি ফোন রিসিভ না করলেও তিনি আমাকে ফোন দিতেই থাকেন। আমাকে বিভিন্ন জায়গায় তার সঙ্গে একা ঘুরতে যেতে বলেন।

এছাড়া ক্লাসের বাইরে প্রায় সময় ছাত্রীদের কল, মেসেজ দিয়ে উত্যক্ত করা এবং বিভিন্ন সময় কফি শপে ডাকা ও ঘুরতে নিয়ে যাওয়ার প্রস্তাব দেয়া, এমনকি গভীর রাতে কল দেয়ার প্রমাণ মিলেছে।

বিশ্ববিদ্যালয়ের ২য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা জানান, মনগড়া সিলেবাসে এবং সিলেবাসের বাইরে পরীক্ষা নেন তিনি। তার বিরুদ্ধে কেউ যাতে মুখ খুলতে না পারে, এজন্য প্রতি সেমিস্টারে তার ক্লাস আছে বলে তার থেকে ‘নিস্তার’ নেই উল্লেখ করে হুমকি দেন শিক্ষার্থীদের।

এমনকি তিনি ক্লাসে মেয়ে শিক্ষার্থীদের ব্যক্তিগত বিষয় নিয়ে হয়রানি এবং অনিয়মের প্রতিবাদ করায় এক শিক্ষার্থীকে ‘পাগল এবং অটিস্টিক’ বলে সম্বোধন করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয় এবং উপাচার্যকে হেয় করার অভিযোগও উঠে এসেছে একই অভিযোগপত্রে। উপাচার্যের নির্দেশের পরও পরীক্ষা না নেয়া এবং পরবর্তীতে উপাচার্যের কল রিসিভ করেননি বলে দাম্ভিকতা প্রদর্শন করার অভিযোগ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, তিনি নিজ স্বার্থে অনুষদের শিক্ষার্থীদের ডীন ও শিক্ষকদের বিরুদ্ধে আন্দোলন করতে চাপ দেন এবং এর প্রতিদান হিসেবে সাজেশন নামে আন্দোলনকারীদের প্রশ্নপত্র বিতরণ করেন। অস্পষ্ট নম্বর বণ্টন এবং পছন্দের শিক্ষার্থীকে বেশি সুবিধা প্রদানের অভিযোগ করেন শিক্ষার্থীরা।

পাশাপাশি শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার, হুমকি প্রদান, প্রশ্নপত্র ফাঁস, সিলেবাসের বাইরে থেকে পরীক্ষায় প্রশ্ন করার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

অভিযোগ অস্বীকার করে শিক্ষক আবু জাফর আহমেদ মুকুল সাংবাদিকদের বলেন, এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। এরকম কিছু আসলে ঘটেনি। শিক্ষার্থীরা আমাকে প্রতিপক্ষ ভেবে আমার বিরুদ্ধে এসব অভিযোগ করে থাকতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বলেন, আমরা অভিযোগপত্র পেয়েছি। উপাচার্য স্যারের সঙ্গে কথা হয়েছে। শিগগিরই তদন্ত কমিটি গঠন করা হবে। ওই শিক্ষক দোষী হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সূত্র: চ্যানেল24 অনলাইন

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop