৫:৩৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শিবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে আম পাড়া
ads
প্রকাশ : মে ২২, ২০২১ ১১:২৮ পূর্বাহ্ন
শিবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে আম পাড়া
প্রাণ ও প্রকৃতি

স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ঐতিহাসিক রাজারবাগানে গুটি জাতের আম পাড়ার মধ্য দিয়ে জেলায় আম বাজারজাতকরণের উদ্বোধন করা হয়। তবে এবার চাঁপাইনবাবগঞ্জে করোনার প্রভাব হঠাৎ করে বেড়ে যাওয়ায় আম বাজারজাতকরণ নিয়ে শঙ্কায় রয়েছেন কৃষকরা।

শুক্রবার বিকালে সাড়ে ৫টায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল আমপাড়া কর্মসূচির উদ্বোধন করেন।

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, সারা দেশে ফরমালিনমুক্ত আম সরবরাহ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করোনা থেকে মুক্ত থাকতে শ্রমিকসহ আমের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লোভস সরবরাহ করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে আসা আম ব্যাপারী ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে।

তাদের জন্য কানসাট এবং শিবগঞ্জ বাজারে একাধিক আবাসিক হোটেলের ব্যবস্থা করা হয়েছে। তারা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়, সেজন্য প্রশাসনিকভাবে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তবে, করোনার প্রভাব বেড়ে যাওয়ায় কানসাট আমবাজারসহ বিভিন্ন আম বাজারগুলো স্বাস্থ্যবিধি মানার ব্যবস্থা, হাত ধেয়ার ব্যবস্থা এবং হোটেলগুলো বাইরের আম ব্যবসায়ীদের থাকার উপযোগী করা জরুরি বলে মনে করেন আম ব্যবসায়ীরা।

কানসাট আম আড়তদার সমিতির সাধারণ সম্পাদক উমর ফারুক টিপু জানান, আমরা আমাদের সমিতির পক্ষ থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও প্যাকেটজাত করার ঘোষণা দিয়েছি। প্রতিটি আড়তের প্রবেশ মুখে বসানো হচ্ছে হাত ধোয়ার মেশিন।

এসময় জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি, প্রশাসনের কর্মকর্তা ও আম সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop