৪:৪১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পদ্মায় ধরা পড়ল বিরাট বাগাড়!
ads
প্রকাশ : জুন ৬, ২০২১ ১:১৫ অপরাহ্ন
পদ্মায় ধরা পড়ল বিরাট বাগাড়!
মৎস্য

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ঢল্লাপাড়া এলাকায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় ২১ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রি করা হয়েছে ২২ হাজার ৫০ টাকায়।

রোববার (৬ জুন) ভোরে রাজবাড়ীর বানিবহ এলাকার জেলে আশরাফ প্রামাণিকের জালে মাছটি ধরা পড়ে। পরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন।

আশরাফ প্রামাণিকের ছেলে সাদ্দাম প্রামাণিক বলেন, শনিবার দিবাগত রাতে বাবার সঙ্গে পদ্মায় মাছ ধরার জন্য জাল নিয়ে নদীতে আসি। রাতে কোনো মাছের দেখা না পাওয়ায় বাড়ি ফিরে যাওয়ার মুহূর্তে রোববার ভোর ৬টার দিকে জালে জোরে একটা টান অনুভব করি। সে সময় বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে।

পরে একটু সময় নিয়ে জাল তুলে দেখি বিশাল একটি বাগাড় মাছ। দৌলতদিয়ার আড়তে আনলে মাছটির ওজন হয় ২১ কেজি।

দৌলতদিয়া মিলন সরদারের আড়ত থেকে মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১০৫০ টাকা কেজি দরে ২২ হাজার ৫০ টাকায় কেজিতে কিনে নেন। এখন ঢাকাসহ বিভিন্ন অঞ্চলের পরিচিত ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। ১ হাজার ১০০ টাকা কেজি দরে কেউ দাম করলেই তিনি মাছটি বিক্রি করবেন বলে জানান।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, বর্তমানে পদ্মা ও যমুনা নদীর মোহনায় জেলেদের জালে ধরা পড়ছে বড় আকৃতির বাগাড় মাছ বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop