১:২৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বরেন্দ্র অঞ্চলের ফসল বিদেশে রপ্তানির জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে: কৃষিমন্ত্রী
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৭, ২০২২ ৩:০২ অপরাহ্ন
বরেন্দ্র অঞ্চলের ফসল বিদেশে রপ্তানির জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে: কৃষিমন্ত্রী
কৃষি বিভাগ

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বরেন্দ্র অঞ্চলের জন্য এমন ফসল আনতে যাচ্ছি যাতে সেচ কম লাগবে এবং ফসলের উৎপাদন বেশি হবে। বরেন্দ্র অঞ্চলের কৃষকের উন্নয়নে আমরা আগামীতে বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণ করতে যাচ্ছি যেন কৃষকের উন্নয়নে সেগুলো কাজে লাগে।

তিনি বলেন, বরেন্দ্র অঞ্চলের ফসল যেন আমরা বিদেশে রপ্তানী করতে পারি সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

কৃষিমন্ত্রী শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজশাহী জেলার তানোর উপজেলার কামারগাঁও এলাকার হরিপুরে রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলু ক্ষেত পরিদর্শন ও আলু চাষীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, আমাদের দেশে যে আলু উৎপাদন হয়, তা আন্তর্জাতিক বাজারে চাহিদা কম। তাই আন্তর্জাতিক বাজারে যে ধরনের আলুর চাহিদা বেশি সেই ধরনের আলু চাষাবাদ করতে যাচ্ছে সরকার।

এছাড়া মন্ত্রী কৃষিতে যান্ত্রিক উপকরণের ব্যবহার, কৃষিতে বিনিয়োগসহ নিরাপদ ও রপ্তানীমূখী কৃষির প্রতি গুরুত্বারোপ করেন। এসময় তানোর উপজেলার শতাধিক আলু চাষী উপস্থিত ছিলেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আকতার জাহান, বিএমডিএ’র নির্বাহী পরিচালক আব্দুর রশীদ এবং রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop