৩:২৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাঙ্গুনিয়ায় ডেইরি ফার্মে আগুন,মারা গেল ১৮ গরু!
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২৪, ২০২২ ৭:২৮ পূর্বাহ্ন
রাঙ্গুনিয়ায় ডেইরি ফার্মে আগুন,মারা গেল ১৮ গরু!
প্রাণিসম্পদ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি ডেইরি ফার্মে (গরুর খামার) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুনে পুড়ে ১৮টি গরু মারা গেছে এবং দগ্ধ হয়েছে আরও ১টি গরু।

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সরফভাটা ইউনিয়নের সিপাহি পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী জানান, সিপাহী পাড়া সমাজ কল্যাণ সমিতির মালিকানাধীন এই খামারটিতে সন্ধ্যার দিকে আগুন লাগে। আগুনে খামারটি সম্পূর্ণ পুড়ে যায়। এতে খামারে থাকা ১৮টি গরু পুড়ে মারা গেছে।

সমিতির সদস্য জামাল উদ্দিন জানান, এলাকার ২০ জন যুবক মিলে এই সমিতি গঠন করে খামারটি গড়ে তুলেছেন। হঠাৎ আগুনে তাদের দীর্ঘদিনের সব পরিশ্রম শেষ হয়ে গেছে। পুড়ে যাওয়া গরুর মধ্যে ৬টি বাছুর ছিল।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি। আগুনে একটি ৭০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রস্থের একটি গরুর খামার পুড়ে গিয়ে খামারের ১৮টি গরু পুড়ে যায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop