৬:০৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দুমকিতে সরকারি খালে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ
ads
প্রকাশ : নভেম্বর ৬, ২০২১ ৭:৫৭ পূর্বাহ্ন
দুমকিতে সরকারি খালে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ
মৎস্য

পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ক্যাচ-ক্যাচিয়া খালে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষ দর্শীসূত্রে জানা গেছে বুধবার দিবাগত রাতে ঐ এলাকার আক্কেল দেওয়ানের পুত্র জামাল দেওয়ান (৩০) ও আঃ রাজ্জাক মৃধার পুত্র মামুন মৃধা (২২) খালে বিষক্ত ঔষধ দেয় এবং সকালে মাছ ধরা অবস্থায় জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

ভুক্তভোগী পুলিশের অবসর প্রাপ্ত এসআই গোলাম মোস্তফা হাওলাদার বলেন, তার দুটি পুকুরে চ্যালা দিয়ে খালের বিষক্ত পানি ঢুকে প্রায় লক্ষাধিক টাকার মাছ মরে গেছে।

৪নং ওয়ার্ড ইউপি মেম্বার হাফিজুর রহমান ফোরকান বলেন, সরকারি খালে বিষ প্রয়োগে মাছ ধরা দন্ডনীয় অপরাধ,খালের বিষক্ত পানি ব্যবহারে স্ব্যা¯হ্য ঝুঁকিতে পড়েছে ভুক্তভোগী জনসাধারণ। স্থানীয় মুনসুর হাওলাদার, অব: চৌকিদার নজরুল ইসলাম ও মাও.হাবিবুর রহমান দুস্কৃতকারী জামাল ও মামুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি খালে বিষ প্রয়োগে মাছ নিধনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনত ব্যব¯হ্যা গ্রহণের জন্য ইউএনও বরাবর আবেদন করার পরামর্শ দেন ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুর রহমান ফোরকানকে।

দুমকি থানার ওসি মোঃ আব্দুস সালাম বলেন, এ ব্যাপারে থানায় কোন তথ্য জানানো হয়নি, তবে অভিযোগ করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop