২:৩৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রংপুরের বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২১, ২০২১ ৪:২৬ অপরাহ্ন
রংপুরের বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ
কৃষি বিভাগ

আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি’র) সহযোগীতায় আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত Accelerated Genetic Gains in Rice Alliance (AGGRi) প্রকল্পের আওতায় রংপুর জেলার তারাগঞ্জ উপজেলায় বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার আলমপুর ফেডারেশন হল রুমে এটি অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে বীজ প্রত্যয়ন এজেন্সি, রংপুর জেলার জেলা বীজ প্রত্যয়ন অফিসার মো: খোরশেদ আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ত¡ করেন আলমপুর ফেডারেশনের সদস্য মোছা: নূরজাহান বেগম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, তারাগঞ্জ উপজেলার উপসহকারী কৃষি অফিসার মো: মোজাম্মেল হক।

প্রশিক্ষণে আরডিআরএস বাংলাদেশ এর পক্ষে কৃষি অফিসার অনুপ কুমার ঘোষ আধুনিক জাতের বীজ উৎপাদন ও সংরক্ষনের গুরুত্বপূর্ণ্য বিষয়গুলো আলোচনা করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বীজ উৎপাদন, রোগবালাই সহনশীল এবং উচ্চ ফলনশীল জাতের চাষ পদ্ধতি ও বাজারজাতকরণের বিভিন্ন আধুনিক পদ্ধতি ও ধাপসমূহ সম্পর্কে আলোচনা করেন এবং এই প্রকল্পের কার্যক্রমকে তিনি সাদুবাদ জানিয়ে আরডিআরএসকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীজ উৎপাদনের কৃষকবৃন্দ, ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য, আডিআরএস বাংলাদেশ এর ফিল্ড ফ্যাসিলিটেটর তাপস কুমার রায় সহ মোট ১৬ জন অংশগ্রহণকারী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop