৩:৫২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নাটোর চিনিকলের আখরোপণ কর্মসূচী উদ্বোধন
ads
প্রকাশ : সেপ্টেম্বর ৫, ২০২২ ৮:৫৮ পূর্বাহ্ন
নাটোর চিনিকলের আখরোপণ কর্মসূচী উদ্বোধন
কৃষি বিভাগ

জেলায় নাটোর চিনিকলে ২০২২-২৩ অর্থবছরের আখ রোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। রোববার বিকালে শহরের হুগোলবাড়িয়াতে নাটোর চিনিকল আয়োজিত এ কর্মসূচি উদ্বোধন করেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপু।

বাংলাদেশ আখ চাষী ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোসলেম উদ্দিন প্রামানিকের সভাপতিতে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. ফরিদ উদ্দিন ভুঁইয়া।

অনুষ্ঠানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান বলেন, চিনি শিল্পকে লাভজনক করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে চিনিকলগুলোতে আখের ক্রয়মূল্য বৃদ্ধি করে ১৪০ টাকা থেকে ১৮০ টাকা মণ দর নির্ধারণ করেছে। আখের ফলন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের উন্নত বীজ ও প্রযুক্তি সরবরাহ করা হচ্ছে। চিনিকলগুলোতে চিনি উৎপাদনের পাশাপাশি উৎপাদন বহুমুখীকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। চলতি বছরে কেরু এন্ড কোম্পানী লিমিটেডে সম্পূর্ণ অর্গাণিক ব্রাউন সুগার তৈরীর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে নাটোর চিনিকলে ‘ব্রাউন সুগার’ উৎপাদন করা হবে। নর্থ বেঙ্গল চিনিকলে আখ আহরণের অপচয় রোধে হারভেস্টার সরবরাহ করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop