৫:১৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কুড়িগ্রামে ১ ছাগলের ৬ বাচ্চা, এলাকায় চাঞ্চল্য
ads
প্রকাশ : ডিসেম্বর ১৫, ২০২১ ১:১১ অপরাহ্ন
কুড়িগ্রামে ১ ছাগলের ৬ বাচ্চা, এলাকায় চাঞ্চল্য
প্রাণিসম্পদ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় আসমত আলী ও তার স্ত্রী মনোয়ারা বেগমের পালিত একটি ছাগল ৬ বাচ্চার জন্ম দিয়েছে। এমন ঘটনার পর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।বাচ্চাগুলো দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছেন নারী-পুরুষ ও শিশুরা।

সোমবার (১৩ ডিসেম্বর) দিনগত রাতে নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তঘেষা গজেরকুটি গ্রামের অটোরিকশা চালক আসমত-মনোয়ারা দম্পতির পালিত ছাগলটি ৬টি বাচ্চা জন্ম দেয়।

ছাগলের মালিক আসমত আলী ও আনোয়ারা বেগম দম্পতি জানান, ছাগলটি অন্যান্য বার ২ থেকে চারটি বাচ্চা জন্ম দিলেও এবার ৬টি বাচ্চা জন্ম দিয়েছে। এতে আমরা অনেক খুশি। মা ছাগলটিসহ ৬টি বাচ্চাই সুস্থ রয়েছে এবং স্বাভাবিকভাবে চলাফেরা করছে। চার বছরে দেশি জাতের এ ছাগলটি মোট ১৫টি বাচ্চা জন্ম দিয়েছে।

ছাগলের বাচ্চা দেখতে আসা একাধিক উৎসুক জনতা জানায়, চারটা পর্যন্ত ছাগলের বাচ্চা হয় দেখছি এবংশুনেছি। কিন্তু দেশি ছাগলের ৬টি বাচ্চা হয় তা এ প্রথম দেখলাম।

গজেরকুটি গ্রামের স্থানীয় ইউপি সদস্য মো. এরশাদুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ছাগলটির ৬টি বাচ্চা হয়েছে, সত্যিই আসমত আলী ভাগ্যবান। সকাল থেকেই ছাগলের বাচ্চাগুলো একনজর দেখার জন্য শতশত মানুষ ভিড় জমাচ্ছে। দেশি ছাগলের বাচ্চাগুলো খুবই স্বাস্থ্যবান এবং দেখতেও অনেক সুন্দর।

ফুলবাড়ী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. কৃষ্ণ মোহন হালদার জানান, চারটি পর্যন্ত ছাগলের বাচ্চা হওয়াটা স্বাভাবিক, কখনও কখনও পাঁচটিও হয়। ৬টি বাচ্চা হওয়াটা ব্যতিক্রম। তবে এটা অস্বাভাবিকের কিছু না, হতেই পারে। আমরা ছাগলের মালিককে বাচ্চাগুলোর দেখাশুনার জন্য পরামর্শ দেবো এবং সে সঙ্গে বাচ্চাগুলোর জন্য খাদ্য সহায়তাও দেওয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop