৬:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাতভর বৃষ্টির প্রভাবে বেড়েছে মাছের দাম
ads
প্রকাশ : জানুয়ারী ১২, ২০২২ ১:৩৭ অপরাহ্ন
রাতভর বৃষ্টির প্রভাবে বেড়েছে মাছের দাম
মৎস্য

মানিকগঞ্জের আরিচা মৎস্য আড়তে দুইদিনের ব্যবধানে মাছের দামে আগুন। খারাপ আবহাওয়ার এবং রাতভর বৃষ্টির কারণে আড়তে কমেছে মাছের সরবরাহ। আর জেলেরা বলছেন, মাছ ধরা পড়েছে অর্ধেকেরও কম। আড়তে পানি নিষ্কাশনসহ নানা সমস্যার কথা জানিয়েছেন আড়ত কমিটির সভাপতি।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে ভোর থেকেই জেলে এবং পাইকারদের হাঁকডাকে সরগরম মানিকগঞ্জের আরিচা ঘাটের ঐতিহ্যবাহী মুক্ত-জলাশয়ের দেশীয় মাছের আড়ত। পাওয়া যাচ্ছে টাটকা বড় বড় বাগার, আইড়, নোওলা, বোয়াল, ইলিশ, চিংড়িসহ নানা প্রজাতির পদ্মা-যমুনা, ইছামতি, ধলেশ্বরী, কালীগঙ্গাসহ খাল-বিলের দেশীয় মাছ।

বৃষ্টি এবং আবহাওয়া খারাপ থাকায় কমেছে সরবরাহ, বেড়েছে দর। আরিচা মৎস্য আড়তে আজকের মাছের পাইকারি দর।

মাছের দর- বাগার ৮০০ থেকে ৮৫০ টাকা, পাঙাশ ১০৫০ থেকে ১১ টাকা, সরপুঁটি ১৪০ থেকে ১৫০ টাকা, নোওলা ১৩০ থেকে ১৪০ টাকা, বোয়াল ১২০০ থেকে ১২৫০ টাকা, আইড় কাটা ১৩০০ থেকে ১৪০০ টাকা, চিংড়ি ৪০০ থেকে ৫০০ টাকা, বাইল ৪০০ থেকে ৪৫০ টাকা, কার্প ১৩০ থেকে ১৪০ টাকা, ইলিশ ১০৫০ থেকে ১০৬০ টাকা, গাইড়া ৩৫০ থেকে ৪০০ টাকা।

দুশো বছরের ঐতিহ্যবাহী দেশীয় মাছের আড়তের সভাপতি আব্দুর রাজ্জাক জানান, আড়তে পানি নিষ্কাশনসহ নানা সমস্যা রয়েছে। তবে আবহাওয়া হঠাৎ বৃষ্টির কারণে মাছের সরবরাহ কম হওয়ায় মাছের দাম অনেকটা বেশি।

তিনি আরও জানান, আরিচা মৎস্য আড়তে প্রতিদিন অর্ধশতাধিক আড়তদার এবং সাত শতাধিক পাইকারদের মাধ্যমে ৬০ লাখ থেকে ৭০ লাখ টাকার দেশীয় মাছ বেচা–কেনা হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop