১:২৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাজধানীতে বেড়েছে ডাল-তেল ও মুরগির দাম!
ads
প্রকাশ : মে ২৯, ২০২১ ৩:১৭ অপরাহ্ন
রাজধানীতে বেড়েছে ডাল-তেল ও মুরগির দাম!
পাঁচমিশালি

রাজধানীর কোথাও সবজির দাম অপরিবর্তিত থাকলেও এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগি, ডাল ও সয়াবিন তেলের দাম বেড়েছে।

শনিবার (২৯ মে) রাজধানীর বিভিন্ন এলাকার তথ্যমতে এমনটি জানা যায়।

জানা গেছে, এক সপ্তাহ আগে যে ব্রয়লার মুরগি ১২৫ থেকে ১৩০ টাকায় বিক্রি করা হতো আজ তা বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকায়।

অন্যদিকে, এক সপ্তাহ আগে যে মাঝারি দানার মসুর ডাল বিক্রি করা হতো ৮০ থেকে ৮৫ টাকায় এখন তা বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯৫ টাকায়।এছাড়া, বড় দানার মসুর ডাল প্রতি কেজি ৭৫ টাকা থেকে ৮৫ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এসব ডাল ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হয়। সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি বড় এবং মাঝারি দানার মসুর ডালের দাম ৫ টাকা বেড়েছে।

শনিবার প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় বিক্রি হচ্ছে। যা এক সপ্তাহ আগে ১৪৪ টাকায় বিক্রি হয়েছে। প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১১৫ টাকা থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। আগের সপ্তাহে এর দাম ছিলো ১০৫ টাকা থেকে ১১০ টাকা। বাজারে প্রতি ডজন মুরগির ডিম ৮৫ থেকে ৯০ টাকায়, দেশি মুরগির ডিম ১৫০ টাকায়, হাঁসের ডিম ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি পোটল ৪০ থেকে ৫০ টাকায়, করোলা ৬০ থেকে ৭০ টাকায়, শসা ৩০ থেকে ৩৫ টাকায়, বরবটি ৩০ থেকে ৪০ টাকায়, বেগুন ৪০ থেকে ৫৫ টাকায়, কাঁচা মরিচ ৩০ থেকে ৬০ টাকায়, টমেটো ৫৫ থেকে ৬৫ টাকায়, পেঁপে ৪০ থেকে ৫৫ টাকায়, কাকরোল ৪০ থেকে ৪৫ টাকায়, ঝিঙা ৫৫ থেকে ৬৫ টাকায়, ধুন্দল ৫০ থেকে ৬০ টাকায়, ভেণ্ডি ৩৫ থেকে ৪৫ টাকায়, বরবটি ৪০ থেকে ৬০ টাকায় বেচাকেনা হচ্ছে। বাজারে প্রতিটা লাউ ৫০ থেকে ৬০ টাকায়, চাল কুমড়া ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জানা যায়, বাজারে প্রতি কেজি আলু ১৮ থেকে ২৫ টাকায়, দেশি পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকায়, আমদানি করা পেঁয়াজ ৩৫ থেকে ৪০ টাকায়, দেশি রসুন ৬০ থেকে ১০০ টাকায়, আমদানি করা রসুন ১২০ টাকা থেকে ১৩০ টাকায়, আদা ৮০ থেকে ১০০ টাকায়, আমদানি করা আদা ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop