২:৩১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঠাকুরগাঁও সীমান্ত দিয়ে আসছে ভারতীয় গরু
ads
প্রকাশ : জুন ৪, ২০২১ ১১:৫৯ পূর্বাহ্ন
ঠাকুরগাঁও সীমান্ত দিয়ে আসছে ভারতীয় গরু
প্রাণিসম্পদ

ঠাকুরগাঁওয়ের জেলার ভারতীয় বিভিন্ন সীমান্ত দিয়ে প্রায় প্রতি রাতের আঁধারে ভারতীয় গরু ঢুকছে অভিযোগ সীমান্তবাসীদের। এসব ভারতীয় গরু পৌঁছে যাচ্ছে উপজেলার লাহিড়ী বাজার হাট, নেকমরদ হাটসহ বিভিন্ন হাট বাজারগুলোতে। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত গরু ব্যবসায়ীরা ঠাকুরগাঁওয়ে আসছেন গরু কিনতে।

করোনার বিস্তার রোধে সীমান্তগুলোতে নজরদারী বৃদ্ধি করা হয়েছে এমন দাবী বিজিবি’র। জেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার-প্রচারণার পাশাপাশি বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। কিন্তু করোনা ভাইরাসের বিস্তার রোধে এখনো সীমান্ত দিয়ে গরু প্রবেশ বন্ধ হচ্ছে না।

এলাকাবাসীরা জানান, পাচারকারীদের মাধ্যমে করোনা ভাইরাস ঠাকুরগাঁওয়ের সীমান্ত এলাকাগুলোতে আসতে পারে। কেন গরু আসা বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়া হচ্ছে না তা বোধগম্য নয়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল শহিদুল ইসলাম (পিএসসি) জানান, ইতোমধ্যে সীমান্তে করোনা বিষয়ক প্রচারণা করাসহ সীমান্তবাসীদের জানানো হয়েছে যে, কোনো রকম অনুপ্রবেশ লক্ষ্য করলেই তারা যেন বিষয়টি আমাদেরকে দ্রুত অবহিত করেন।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম জানান, করোনা ভাইরাসের বিস্তাররোধে সকলকে সচেতন থাকতে হবে।
সীমান্ত দিয়ে ভারতীয় গরু আসা বন্ধ করার বিষয়ে সকল রকমের নির্দেশনা দেয়া হয়েছে। এ ব্যাপারে গাফিলতি পরিলক্ষিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। বিজিবি ও ইউএনও এর সঙ্গে কথা বলে দ্রুত পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা করছি বলেও জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop