১১:৩৬ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এক টন ওজনের আট লাখ টাকার ‘কালা মানিক’ আর নেই!
ads
প্রকাশ : জুলাই ২৮, ২০২১ ৪:৪০ অপরাহ্ন
এক টন ওজনের আট লাখ টাকার ‘কালা মানিক’ আর নেই!
প্রাণিসম্পদ

এক টন ওজনের ব্রাহমা জাতের কালা মানিককে পালন করা হয়েছিলো কোরবানির জন্য। আট লাখ টাকা বিক্রির পর রোগ ধরা পড়লে ফেরত দেন ক্রেতা। অবশেষে নিজ বাড়িতেই মারা যান কালা মানিক। শোকে কাতর কৃষক দ্বীন মোহাম্মাদ। মানিকের মৃত্যুর খবরে আসেন শত শত মানুষ।

মঙ্গলবার (২৭ জুলাই) ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের বসন্তপুর গ্রামে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদের বাড়িতে মারা যায়। পরে দুপুরে গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে।

কৃষক দ্বীন মোহাম্মদ বলেন, ‘বাড়িতে শেড দিয়ে তৈরি খামারে ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন প্রায় এক টন। আদর করেই তার নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদের আগে ঢাকার এক ব্যবসায়ী গরুটি আট লাখ টাকায় ক্রয় করেছিলেন।

এরপর গরুর শরীরে রোগ ধরা পড়ার খবর ওই ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেননি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার আট লাখ টাকার ক্ষতি হয়েছে।’

তিন আরও বলেন, ‘গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছিলাম চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। আমি শেষ হয়ে গেছি ।’ এভাবেই আর্তনাদ করতে থাকেন কৃষক দ্বীন মোহাম্মাদ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop