১২:৩৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঘেরে বিষ প্রয়োগে ১০০ মণ মাছের মৃত্যু!
ads
প্রকাশ : মে ১৭, ২০২১ ৯:১৮ অপরাহ্ন
ঘেরে বিষ প্রয়োগে ১০০ মণ মাছের মৃত্যু!
মৎস্য

খুলনার ডুমুরিয়া উপজেলার আঁঠারমাইলের মাগুরাঘোনায় মইনুর রহমান নামের এক ব্যক্তির মাছের ঘেরে বিষ দিয়ে ১০০ মণ মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ডুমুরিয়া থানায় একটি মামলা দায়ের ভুক্তভোগী। মামলার এজাহার থেকে জানা যায়, প্রতি বছরের মতো এবারও ডুমুরিয়ার কাঞ্চনপুর বিলে ২০ একর জমি ইজারা নিয়ে মাছের ঘের তৈরি করেছেন মইনুর রহমান। সেখানে তিনি রুই, কাতলা ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির সাদা মাছ চাষ করেছেন।

তার বড় ছেলে মুন্না সরদার ঘেরটি দেখাশুনা এবং পাহারা দিতেন। প্রতিদিনের মতো শনিবার (১৫ মে) রাত আনুমানিক ১১টার দিকে তিনি ঘেরের বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন। এরপর রাত দেড়টার দিকে ঘেরের ক্যানেলের মধ্যে মাছের লাফালাফির শব্দে তার ঘুম ভেঙে যায়। তিনি দেখেন বিভিন্ন প্রজাতির সাদা মাছ ছটফট করে মারা যাচ্ছে। তখন তিনি ঘেরের পানি নাকের কাছে নিয়ে বিষের গন্ধ পান।

এজাহারে কাঞ্চনপুর গ্রামের মৃত কওসার আলী সরদারের ছেলে আরিজুল সরদার (৪৬), মো. হালিম শেখের ছেলে মো. তালিম শেখ (২৭), আরশাফ আলী সরদারের ছেলে মো. মহসিন সরদার (২৫) ও আব্দুল কাদের মোড়লের ছেলে আলিমুল মোড়লের (২৮) নাম উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে বাদী মইনুর রহমান বলেন, তার ছেলে মুন্না বিবাদীদের শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঘেরের বেড়িতে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেছেন। এ জন্যই তাদের নামে মামলা করা হয়েছে।

১ নং বিবাদী মো. আরিজুল সরদার তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান জানান, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে বিষ দিয়ে মাছ মারা হয়েছে এমন একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় মামলা হয়েছে। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop