৭:০৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাগাতিপাড়ায় কম্বাইন্ড হারভেস্টর ও কৃষি প্রণোদনা প্রদান
ads
প্রকাশ : নভেম্বর ৩, ২০২১ ১০:১৭ পূর্বাহ্ন
বাগাতিপাড়ায় কম্বাইন্ড হারভেস্টর ও কৃষি প্রণোদনা প্রদান
কৃষি বিভাগ

নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার ৫৬০ জন কৃষককে রবি মৌসুমের দুইটি শস্য আবাদে কৃষি প্রণোদনা এবং ভর্তুকি মূল্যে একটি কম্বাইন্ড হারভেস্টর প্রদান করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার জিমনেশিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল সভা প্রধানের দায়িত্ব পালন করেন। উপজেলা কৃষি কর্মকর্তা মমরেজ আলী স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নেই। কৃষি-বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। সার ও সেচের জ্বালানির মূল্য কমানো হয়েছে, উন্নত বীজ সহজলভ্য করা হয়েছে, নতুন নতুন প্রযুক্তি সরবরাহ করছে, কৃষির যান্ত্রিকীকরণ করা হয়েছে। এসব কার্যক্রমের সুফল হিসেবে দেশ এখন বিপুল জনগোষ্ঠীর খাদ্য চাহিদা পূরণ করে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে মোট ৫৬০জন নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি আবাদের প্রয়োজনী সরিষা ও খেসারী ডাল বীজ, সার ও আবাদের জন্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া একজন আদর্শ কৃষককে পঞ্চাশ শতাংশ হ্রাসকৃত মূল্যে একটি কম্বাইন্ড হারভেস্টর প্রদান করা হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop