১:৪৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • খুলনায় বিষ প্রয়োগে কৃষকের লক্ষাধিক মাছ নিধন
ads
প্রকাশ : অগাস্ট ১, ২০২১ ৫:৫৬ অপরাহ্ন
খুলনায় বিষ প্রয়োগে কৃষকের লক্ষাধিক মাছ নিধন
মৎস্য

খুলনার ডুমুরিয়া উপজেলার মাগুরখালী ইউনিয়নের ঝরঝরিয়া গ্রামের কৃষক রবীন্দ্রনাথ মণ্ডলের ঘেরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

রোববার (১ আগস্ট) সরেজমিনে এ চিত্র দেখা যায়। এ ঘটনায় চাষি রবীন্দ্রনাথ মুষড়ে পড়েছেন। তবে, মাছ মরার কারণ খুঁজে না পেলেও তার ক্ষতি করতে কেউ ঘেরে বিষ দিতে পারে বলে সন্দেহ করছেন তিনি। এ ঘটনায় থানায় অভিযোগের প্রস্তুতি নিচ্ছেন রবীন্দ্রনাথ।

মৎস্য চাষি রবীন্দ্রনাথ মণ্ডল জানান, তিনি নিজ বাড়ি সংলগ্ন ৭ বিঘা জমির দু’টি ঘেরে চলতি মৌসুমে বাগদা, গলদা, জাপানি রুই, তেলাপিয়া, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। এ মৌসুমে প্রতিদিনই ৪/৫ কেজি করে বাগদা-গলদা ধরে বিক্রি করছিলেন। এছাড়া সাদা মাছও হয়েছিল প্রচুর পরিমানে। সর্বশেষ শুক্রবারও (৩০ জুলাই) তিনি তার ঘের থেকে মাছ আহরণ করেন। কিন্তু শনিবার (৩১ জুলাই) ভোরে মাছ ধরতে গিয়ে দেখতে পান বিভিন্ন স্থানে মাছ মরে ভেসে উঠেছে। রোববারও মাছ মরে ভেসে ওঠে। এতে লক্ষাধিক টাকার মাছ মরে গেছে বলে ধার ধারণা। ঘেরজুড়ে মরা মাছ দেখে হতাশ হয়ে পড়েন তিনি।

রবীন্দ্রনাথ মণ্ডল জানান, ‘আমার কারও সঙ্গে তেমন কোনো শত্রুতা নেই। তার পরেও মনে হচ্ছে কেউ শত্রুতা করে ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। কিন্তু মাছের সঙ্গে এ কেমন নিষ্ঠুরতা বুঝলাম না।’

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop