২:২১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সবজি বাজার তালিকায় পছন্দের শীর্ষে ‘পালবাজার’
ads
প্রকাশ : মে ২৯, ২০২১ ৯:৩৭ পূর্বাহ্ন
সবজি বাজার তালিকায় পছন্দের শীর্ষে ‘পালবাজার’
কৃষি বিভাগ

চাঁদপুর জেলার মধ্যে পালবাজারই রয়েছে সবজির জন্য ক্রেতা-বিক্রেতা উভয়ের কাছে পছন্দের শীর্ষে। মৌসুমী শাকসবজির বিপুল সমারোহ হচ্ছে এই পালবাজারে।মৌসুমের এই সময় নানা জাতের সবজি মিলছে চাঁদপুরের পালবাজারে।

বর্তমানে লকডাউনসহ নানা কারণে ক্রেতা সঙ্কটে পড়েছেন পাইকারি ব্যবসায়ীরা।দেশের বিভিন্নস্থান থেকে নিয়ে আসা টাটকা সবজির পসরা সাজিয়ে বসলেও তুলনামূলক কম ক্রেতা আসছে বলে জানান ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা বলছেন, এত বড় পাইকারি বাজারেও ক্রেতার অভাব রয়েছে। কিক্রি খুবই কম। কিন্তু বাজারে প্রচুর সবজি আমদানি হচ্ছে। হঠাৎ করে দাম একটু বেড়ে গেছে। এজন্য কাস্টমার কম পাওয়া যাচ্ছে।

ক্রেতা কম থাকার প্রভাব পড়েছে পুরো বাজারে। সরবরাহ বেড়ে যাওয়ার বিপরীতে বিক্রি কমে যাওয়ায় দাম কমাতে বাধ্য হচ্ছেন ব্যবসায়ীরা। এতে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন সরবরাহকারীরা।

তারা বলছেন, কারওয়ান বাজার থেকে ব্যবসায়ীরা এসে দাম নির্ধারণ করে। ঢাকায় দাম বেশি, এখানে কম। চর থেকে প্রচুর পরিমাণে সবজি আমদানি হয়। কিন্তু কিন্তু কাস্টমার মোটামুটি কম। আমরা প্রয়োজনের তুলনায় কাস্টমার কম পাচ্ছি।

৬ দশকের পুরনো বাজারে ছোটবড় ব্যবসায়ী আছেন ৫ শতাধিক। আর বাজার মন্দা হওয়ায় প্রতিদিন সবজি কেনাবেচায় লেনদেন হয় ৫০ লাখ টাকা, অন্য সময়ের তুলনায় তা বেশ কম বলে দাবি বাজার সেখানকার ব্যবসায়ীদের।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop