৫:০১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বগুড়ায় বাঁধাকপি চাষ করে সফল কৃষক জামিল
ads
প্রকাশ : নভেম্বর ১৩, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ন
বগুড়ায় বাঁধাকপি চাষ করে সফল কৃষক জামিল
কৃষি বিভাগ

বগুড়ার নন্দীগ্রামে বাঁধাকপি চাষ করে লাখ টাকার স্বপ্ন দেখছেন কৃষক জামিল। বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলা বাদলাশন গ্রামের আলহাজ আবুল হোসেনের ছেলে জামিল হোসেন তার নিজস্ব ৬ বিঘা জমিতে নরেশ জাতের বাঁধাকপি চাষ করে লাখ টাকার স্বপ্ন দেখছেন।

কৃষক জামিল উদ্দিন জানান, আমি বগুড়া জেলার শাজাহানপুর থানার শাহনগর এলাকার নজরুল ইসলামের কৃষি নার্সারি থেকে ৮শ’ টাকা হাজার চারা কিনে ৬ বিঘা জমিতে সর্বমোট ৩ হাজার ৬শ’টি চারা রোপণ করি এবং লাগানো থেকে শুরু করে এ পর্যন্ত আমার প্রতি বিঘায় চারা, সার, জমিচাষ ও মজুরি বাবদ প্রায় ৩০ হাজার টাকা করে খরচ হয়েছে। ৬ বিঘা জমিতে আমার সর্বমোট ১ লাখ ৮০ হাজার টাকা খরচ হয়েছে। তিনি আরও বলেন, আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্য কপি তুলে বাজারে বিক্রি করতে পারবো এবং আমি আশা করছি বাজারে দাম ভালো পেলে ৬ বিঘা জমি থেকে আমি ৬-৭ লাখ টাকার নরেশ জাতের বাঁধাকপি বিক্রি করতে পারবো।

উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, আমি চাষি মো. জামিল উদ্দিনের কপির জমি নিয়মিত পরিদর্শন করি এবং তাকে বিভিন্ন পরামর্শ প্রদান করে আসছি।

নন্দীগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা আদনান বাবু বলেন, মো. জামিল উদ্দিন একজন সফল কৃষক তিনি ৬ বিঘা জমিতে নরেশ জাতের বাঁধাকপি চাষ করেছেন। কৃষি অফিস থেকে তাকে সহযোগিতা করা হয়েছে এবং তিনি ১৫-২০ দিনের মধ্যে কপি তুলে বাজারে বিক্রি করে লাখ লাখ টাকা লাভবান হবেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop