৭:০৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শ্রীমঙ্গলে মড়কে নষ্ট হচ্ছে শাকসবজির ক্ষেত, কৃষকদের মাথায় হাত
ads
প্রকাশ : মার্চ ২১, ২০২২ ১২:৪৫ অপরাহ্ন
শ্রীমঙ্গলে মড়কে নষ্ট হচ্ছে শাকসবজির ক্ষেত, কৃষকদের মাথায় হাত
কৃষি বিভাগ

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় নষ্ট হয়ে যাচ্ছে ৫৮ একর জমির শাকসবজির ক্ষেত। ইতোমধ্যে মড়ক ধরেছে বেগুন, করলা, চিচিঙ্গা,বরবটি, টমেটো সহ নানা প্রজাতির শাকসবজিতে। বিষয়টি নিয়ে কৃষি অফিসে গিয়েও কোন দিকনির্দেশনা পাননি ওই এলাকার কৃষকরা।

অন্যদিকে কৃষিবিভাগ বলছে, তাদেরকে বিষয়টি কেউ অবহিত করেনি। তবে পানির সমস্যার কারণে ওই এলাকায় চাষাবাদে সমস্যা হতে পারে।

শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের পারেরটং গ্রামের ৬০ জন কৃষক প্রায় ৫৮ একর জমিতে বিভিন্ন প্রকারের সবজি চাষ করে শ্রীমঙ্গল উপজেলার পাশাপাশি অন্যান্য এলাকায় সবজি সরবরাহ করে আসছে। গতবছর পারেরটং গ্রামে শিলাবৃষ্টিতে সবজি ও অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছিল। সেটা পুষিয়ে উঠার আগেই এবারও বিপাকে কৃষকরা। ক্ষেতের অধিকাংশ গাছেই মড়ক দেখা দিয়েছে যা দুশ্চিন্তায় ফেলেছে কৃষকদের।

এ ব্যাপারে কৃষকরা শ্রীমঙ্গল কৃষি অফিসে যোগাযোগ করলে কৃষি অফিসের কোনো কর্মকর্তা কৃষকদের কোন প্রকার সহযোগিতা করছেন না বলে অভিযোগ করেন স্থানীয় কৃষকরা।

কৃষকরা বলেন, যদি কৃষি বিভাগ আমাদের দিকে নজর না দেন তাহলে আমরা সাধারন কৃষকরা কৃষিকাজ থেকে মুখ ফিরিয়ে অন্য পেশার দিকে যেতে বাধ্য হবে।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মাসুকুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, এ ব্যাপারে তাদেরকে বিষয়টি কেউ অবহিত করেনি। তবে পানির সমস্যার কারণে ওই এলাকায় চাষাবাদে সমস্যা হচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop