৫:৪৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবির ৬১তম প্রতিষ্ঠা দিবস পালিত
ads
প্রকাশ : অগাস্ট ১৮, ২০২১ ৬:৫১ অপরাহ্ন
বাকৃবির ৬১তম প্রতিষ্ঠা দিবস পালিত
ক্যাম্পাস

বাকৃবি প্রতিনিধি: করোনা মহামারি ও শোকের মাস হওয়ায় সীমিত পরিসরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৬১ তম প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে।

বুধবার সূর্যোদয়ের সাথে সাথে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটি পালনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ব্রহ্মপুত্র নদীতে মাছের পোনা অবমুক্ত করণ, ‘বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়াান’ স্মৃতিফলকের উন্মোচন এবং বৃক্ষরোপণ ও কৃষকদের মাঝে বৃক্ষের চারা বিতরণের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসের এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা এবং তার পরিবারবর্গসহ ওই সকলকে যারা ১৫ই আগষ্ট শহীদ হয়েছেন।

দেশের কৃষি ক্ষেত্রকে আধুনিকায়ন করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের ১৩ই ফেব্রæয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণীর সম্মাননা প্রদান করে ঘোষণা করেন “আমি তোদের সম্মান দিলাম তোরা আমার মান রাখিস”। আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার পিছনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবদান অপরিহার্য।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীনসহ বিশ^বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop