৩:০৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিভাসু‘তে “বিশ্ব ভেটেরিনারি দিবস” পালিত
ads
প্রকাশ : এপ্রিল ২৪, ২০২১ ৪:১৯ অপরাহ্ন
সিভাসু‘তে “বিশ্ব ভেটেরিনারি দিবস” পালিত
ক্যাম্পাস

ভেটেরিনারি অনুষদীয় ছাত্র সমিতি, সিভাসু এবং ভেটেরিনারি মেডিসিন অনুষদ, সিভাসু‘র যৌথ উদ্যোগে আজ ২৪ এপ্রিল “বিশ্ব ভেটেরিনারি দিবস” পালিত হয়। কোভিড-১৯ মহামারীর কারণে ভেটেরিনারি মেডিসিন অনুষদ, সিভাসু এ বছর দিনটি উদযাপনের লক্ষ্যে একটি জুম ওয়েবিনারের আয়োজন করে।

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন, অধ্যাপক ড. মো. আলমগীর হোসেনের সভাপতিত্তে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সিভাসু‘র উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ

এ বছর “বিশ্ব ভেটেরিনারি দিবস” এর মূল প্রতিপাদ্য বিষয় ছিল, “কোভিড-১৯ সংকটে ভেটেরিনারিয়ানদের কার্যক্রিয়া”। ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সিভাসু‘র কোভিড ল্যাবের প্রধান এবং ওয়ান হেলথ ইন্সটিটিউট, সিভাসু‘র পরিচালক অধ্যাপক ড. শারমিন চৌধুরী

মূল প্রবন্ধে তিনি কোভিড-১৯ সংক্রমণের সময় ভেটেরিনারিয়ানদের কার্যক্রম ও ভুমিকা তুলে ধরেন। এরপর ওয়েবিনারের মুক্ত আলোচনা অংশে সিভাসু‘র বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ তাদের মতামত তুলে ধরেন।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, ডা. ইফতেখার রানা, ড. আশুতোষ দাস, ড. ওমর ফারুক মিয়াজি, ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, ড. মাহমুদুল হাসান, ড. ভজন চন্দ্র দাস, ড. কবিরুল ইসলাম খান, ড. পরিতোষ কুমার বিশ্বাস।

বক্তারা তাদের আলোচনায় কোভিড-১৯ সংকটে নারী ভেটেরিনারিয়ানদের ভূমিকা, ভেটেরিনারি পেশাকে জররি সেবার অন্তর্ভুক্তকরণ, পি আর টি সি এর সার্বক্ষণিক সেবা কার্যক্রম, করোনা ল্যাব স্থাপন ও করোনা পরীক্ষা ও গবেষণায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণের বিষয়ে উল্লেখ করেন।

সিভাসু‘র উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে দেশের যে কোন সংকটে ভেটেরিনারিয়ানদের সংশ্লিষ্টতা ও কোভিড-১৯ নিয়ন্ত্রণে গবেষণাকে এগিয়ে রাখার উপর জোর আরোপ করেন।

১৮০ জনের সংযুক্তিতে ২ ঘণ্টার এ আয়োজনের সমাপণী বক্তব্য প্রদান করেন ওয়েবিনারের সভাপতি অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন। তিনি সবাইকে এ মহামারীতে নিরাপদে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আহ্বান জানান। ওয়েবিনারটি সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. আমীর হোসেন সৈকত।

আরো পড়ুন: বিশ্ব ভেটেরিনারি দিবসে শিক্ষার্থীদের ভাবনা

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop