৪:৩৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২টি অত্যাধুনিক মানের ল্যাবরেটরি উদ্বোধন
ads
প্রকাশ : মার্চ ৮, ২০২১ ৮:১১ অপরাহ্ন
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২টি অত্যাধুনিক মানের ল্যাবরেটরি উদ্বোধন
ক্যাম্পাস

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে দুটি অত্যাধুনিক মানের ল্যাবরেটরি উদ্বোধন হয়েছে। পোল্ট্রি বিজ্ঞান ও প্যাথলজি বিভাগের পোস্ট-গ্রাজুয়েট ল্যাবরেটরিসমূহ উদ্বোধন করেছেন ভাইস চ্যান্সেলর প্রফসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। 

৮ মার্চ, সোমবার উদ্বোধনের পর ল্যবরেটরিসমূহ ঘুরে দেখছেন ভাইস-চ্যান্সেলর ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরবর্তীতে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়ামডিক্যাল সায়ন্সেস অনুষদ ভবনের দ্বিতীয় তলায় আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

পোল্ট্রি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফসর ড. এম রাশদ হাসনাতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ভাইস চ্যান্সেলর প্রফসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন, ডিন প্রফসর ড. আবু হেনা মোস্তফা কামাল,প্যাথলজি বিভাগের প্রফেসর ড. মনিরা নূর, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের সহযোগী প্রফেসর ড. শাহ আহমেদ বেলাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী প্রফেসর ডা. আসমাউল হুসনা।

জানা গেছে, এখন পর্যন্ত ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে মোট ৬টি বিভাগে ৬টি আধুনিক ল্যাবরেটরি স্থাপন হয়েছে। আরও ২টি ল্যাবরেটরি উদ্বোধনের অপেক্ষায়। সিকৃবির গবেষণায় এই ল্যবরেটরিগুলো নতুন মাত্রা যুক্ত করেছে বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার বলেন,’বিশ্বকে এগিয়ে নিতে হলে লাগসই প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। নতুন ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষণার কোন বিকল্প নেই।’

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop