২:৪৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ভারতীয় আমের দখলে হিলি‘র দোকান
ads
প্রকাশ : মে ৮, ২০২১ ১২:১৫ অপরাহ্ন
ভারতীয় আমের দখলে হিলি‘র দোকান
এগ্রিবিজনেস

দেশি আম বাজারে আসতে দেরি হওয়ায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিতে বাজার দখল করে নিয়েছে ভারতীয় আম।

জানা যায়, বিভিন্ন ফলের পাশাপাশি লাল-হলুদ-সবুজের মিশেলে পাকা আম শোভা পাচ্ছে হিলির দোকানগুলোতে। দাম অনেক বেশি। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। তার পরও ইফতারের আইটেম হিসেবে আম কিনছেন ক্রেতারা। দেশি আম বাজারে না ওঠায় বাড়তি দামে বিক্রির সুযোগ নিচ্ছেন ফল বিক্রেতারা।

বাংলাহিলি বাজারের ফল বিক্রেতা জানান, রমজানে বাজারে ফলের চাহিদা অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি থাকে। এই সময় তরমুজ, আনারস, আপেল, মাল্টা, আঙুর, পেয়ারাসহ মোটামুটি সব ধরনের ফলের সরবরাহ থাকে। কিন্তু এই সময়ে দেশি আম বাজারে না থাকায় কয়েক দিন ধরে বাজারে ভারতীয় আম বিক্রি হচ্ছে। বেচা-বিক্রিও হচ্ছে ভালো।

চারমাথার ফলের দোকানদার ইউসুফ আলী জানান, রমজানের অর্ধেক সময় পর্যন্ত বাজারে আমের দেখা মেলেনি। হঠাৎ কয়েকদিন থেকে ভারতীয় আম আসছে। প্রায় প্রতিদিন হিলি, কাটলা, চেঁচড়াসহ বিভিন্ন সীমান্ত দিয়ে চোরাইভাবে আম দেশে আসছে। টোকাইদের কাছ থেকে কিনে নিয়ে আমরা বাজারে বিক্রি করছি। দেশি আম বাজারে উঠলেই দাম অনেক কমে যাবে।

বাজারের ফল বিক্রেতা আব্দুল মান্নান জানান, স্থানীয় বিভিন্ন ফলের দোকানে নানা রঙের আম শোভা পাচ্ছে। যার সবই ভারতীয় সুস্বাদু আম। এসব আমের মধ্যে রয়েছে সুন্দরী, গোলাপ খাস, বেগমফুলি। আমরা আমের জাত ভেদে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি করছি।

বাংলাহিলি বাজারে আম কিনতে আসা কয়েকজন ক্রেতা জানান, ইফতারের জন্য ফল কিনতে এসে দেখছি আমও পাওয়া যাচ্ছে। তাই লোভ সামলাতে পারলাম না। একটু আম কিনে নিলাম। দাম বেশি হলেও বাজারে প্রথম উঠেছে। তাই কি আর করার।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop