৪:০৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাজধানীর বিভিন্ন বাজারে কমলো কাঁচা মরিচের দাম
ads
প্রকাশ : ডিসেম্বর ১৬, ২০২২ ৯:০৭ অপরাহ্ন
রাজধানীর বিভিন্ন বাজারে কমলো কাঁচা মরিচের দাম
কৃষি বিভাগ

কাঁচা মরিচের দাম কমেছে রাজধানীর বিভিন্ন বাজারে। গত সপ্তাহের ৭০ টাকা কেজি দরের কাঁচা মরিচ এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা দরে। কমেছে ডিমের দামও। প্রতি হালি ডিমের দাম ৪০ টাকা থেকে এখন ৩৮ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে অন্য সব পণ্যের দাম আগের মতোই রয়েছে। বিপণন সংস্থা টিসিবির তথ্য বলছে, গত এক সপ্তাহের ব্যবধানে মোটা চালের দাম কেজিতে বেড়েছে তিন টাকার মতো। গত সপ্তাহে মোটা চাল ৪৫ টাকা কেজি দরে বিক্রি হলেও এ সপ্তাহে একই চাল বিক্রি হচ্ছে ৪৮ টাকা করে।

রমজান মাস ঘনিয়ে আসায় চাহিদা বাড়ছে ছোলার। গত সপ্তাহে ৮৫ টাকা কেজি দরে ছোলা বিক্রি হয়েছে। এ সপ্তাহে কিছুটা দাম বেড়ে বিক্রি হচ্ছে ৯০ টাকায়। একইভাবে দেশি পেঁয়াজের দাম ৪০ টাকা থেকে বেড়ে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৮০ থেকে ৭০০ টাকা। গরুর কলিজাও বিক্রি হচ্ছে একই দামে। তবে খাসির মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা কেজি। শুক্রবার ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ১৬০-১৭০ টাকা, তবে অন্যান্য দিনে ১৫০ থেকে ১৬০ টাকা করে বিক্রি হয়। এছাড়া লাল কক মুরগি বিক্রি হচ্ছে ২৭০ টাকা কেজি দরে। আর পাকিস্তানি মুরগি বিক্রি হচ্ছে ২৮০-২৯০ টাকা কেজি, যা অন্যান্য দিনে বিক্রি হয় ২৭০ টাকা কেজি দরে।

মাছের বাজারে চিংড়ি  বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৫৫০ টাকা, বোয়াল ৬০০ টাকা, শিং মাছ ৪০০ টাকা, রুই মাছ ২৮০ টাকা, কাতল মাছ বিক্রি হচ্ছে ৩০০ টাকা কেজি।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, শীতের সবজির সরবরাহ পর্যাপ্ত। এরপরও কিছু কিছু সবজির দাম নতুন করে বেড়েছে। শসা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি।

ফুলকপি ২৫ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। মুলা ২০ টাকা, পাকা টমেটো ৮০ থেকে ৯০ টাকা, কাঁচা টমেটো ৩০ টাকা কেজিপ্রতি বিক্রি হচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop