৫:৩৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দুর্বৃত্তদের বিষে মরল ১৫ লাখ টাকার মাছ
ads
প্রকাশ : মে ১৫, ২০২১ ৪:৪৬ অপরাহ্ন
দুর্বৃত্তদের বিষে মরল ১৫ লাখ টাকার মাছ
মৎস্য

বাগেরহাটের মোল্লাহাটে দুর্বৃত্তের দেয়া বিষে মৎস্য ঘেরে ১৫ লাখ টাকার মাছ মারা গিয়েছেঠ। বিষক্রিয়ায় ঘেরে চাষ করা রুই, কাতলা, মৃগেল, গলদা চিংড়িসহ সকল মাছ মরে ভেসে ওঠে।

ঈদের দিন শুক্রবার (১৪ মে) রাতে উপজেলার গাংনি রহমতপুর গ্রামের দুই ভাই আলমগীর সরদার ও ফুরাঙ্গী সরদারের ৬ বিঘা ঘেরে এই বিষ প্রয়োগ করা হয়।

এই ঘটনায় আলমগীর সরদার বাদী হয়ে মোল্লাহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘের মালিক আলমগীর ও ফুরাঙ্গী সরদার বলেন, শনিবার (১৫ মে) সকালে ঘেরে এসে দেখি ছোট-বড় সব ধরনের মাছ মরে ভেসে উঠছে। এবং ঘেরের পাশে দুটি কিটনাশকের বোতল পড়ে রয়েছে। ধারণা করছি ছোট ভাই বাদশা সরদার হত্যা মামলার আসামিরা পরিকল্পিতভাবে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে আমাদের নিঃস্ব করে দিয়েছে। মাছের ঘেরে বিষ দেওয়ায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

স্থানীয় ইউপি সদস্য আক্তার শেখ বলেন, আমাদের এলাকার মানুষের আয়ের একমাত্র উপার্জনের উৎস্য মাছ এবং ধান। খবর পেয়ে এসে দেখি ঘেরের মাছ সব-ই মারা গেছে। এ ক্ষতি অপূরণীয়। আমরা এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির জানান, মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত শুরু করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop