৩:৩৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • যমুনা পাড়ের আড়তে কমেছে মাছের দাম
ads
প্রকাশ : জানুয়ারী ২২, ২০২২ ১:৫২ অপরাহ্ন
যমুনা পাড়ের আড়তে কমেছে মাছের দাম
মৎস্য

মানিকগঞ্জের শিবালয়ের যমুনা নদীর পাড়ের আরিচা ঘাটের ঐতিহ্যবাহী মৎস্য আড়তে বেড়েছে মাছের সরবরাহ।পদ্মা-যমুনাসহ খাল-বিলে ঝাঁকে ঝাঁকে জেলের জালে মাছ ধরা পড়ায় খুশি জেলেরা। পানি নিষ্কাশনসহ নানা সমস্যা সমাধানের জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেছে আড়ত কমিটি।

শনিবার (২২ জানুয়ারি) ভোর পর থেকে কনকনে শীত উপেক্ষা করে জেলে এবং পাইকারদের পদচারণায় সরগরম মানিকগঞ্জের আরিচা ঘাটের মৎস্য আড়ত।

এখান পাওয়া যাচ্ছে বড় বড় বোয়াল, আইড়, চিতল, ইলিশ, কাজলীসহ পদ্মা-যমুনা, ইছামতি, ধলেশ্বরী, কান্তাবতীসহ মুক্ত-জলাশয়ের টাটকা মাছ। দুদিনের ব্যবধানে জেলের জালে ধরা পড়েছে ঝাঁকে ঝাঁকে পদ্মা-যমুনার মাছ। এতে কমেছে দাম।

আরিচা মৎস্য আড়তে আজকের পাইকারি মাছের দর:

বোয়াল প্রতি কেজি ১ হাজার ১৫০ টাকা থেকে ১ হাজার ২০০ টাকা, আইড় ১ হাজার ৫০ থেকে ১ হাজার ১০০ টাকা, টাটকিনি ৩০০ টাকা থেকে ৩২০ টাকা, বাটা ১২০ টাকা থেকে ১৩০ টাকা, চিতল ৫০০ টাকা থেকে ৫২০ টাকা, ইলিশ ১ হাজার ২০০ টাকা থেকে ১ হাজার ২৫০ টাকা, চিংড়ি ৪৫০ থেকে ৫০০ টাকা, ট্যাংরা ৩৬০ থেকে ৩৮০ টাকা, কাজলী ৮৫০ থেকে ৯০০ টাকা, কই প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকা।

আরিচা মৎস্য আড়তের সভাপতি আব্দুর রাজ্জাক জানান, ২০০ বছরের পুরনো এ মৎস্য আড়তে রয়েছে স্থান সংকলনসহ নানা সমস্যা। দীর্ঘদিনেও সমস্যাগুলো সমাধান না হওয়ায় সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

তিনি আরও জানান, মানিকগঞ্জের শিবালয়ের যমুনা পাড়ের মৎস্য আড়তে ৭০ জন আড়তদার এবং ৭ শতাধিক পাইকারদের মাধ্যমে প্রতিদিন ৬০ থেকে ৭০ লাখ টাকার দেশীয় মাছ বেচা-কেনা হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop