৪:৫৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হিমাগারে আলু পচে যাওয়ায় ধর্মঘটে চাষি ও ব্যবসায়ীরা
ads
প্রকাশ : অগাস্ট ২৮, ২০২২ ৮:১৫ অপরাহ্ন
হিমাগারে আলু পচে যাওয়ায় ধর্মঘটে চাষি ও ব্যবসায়ীরা
কৃষি বিভাগ

হিমাগারে আলু পচে যাওয়ায় ধর্মঘটে চাষি ও ব্যবসায়ীরা

ঠাকুরগাঁওয়ে হিমাগারে রাখা আলু পচে যাওয়ায় ক্ষতিপূরণ দাবিতে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছেন আলু চাষি ও ব্যবসায়ীরা।

রোববার (২৮ আগস্ট) দুপুর ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কৃষক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির ব্যানারে তারা এ কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে ঠাকুরগাঁও কৃষক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির উপদেষ্টা নুরুল হুদা স্বপন বলেন, ‘হিমাগারে অতিরিক্ত ভাড়া কমানোর দাবিতে চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে আমরা আন্দোলন করে আসছি। কিন্তু হিমাগার মালিকরা তা কর্ণপাত করেননি। তারা ধারণক্ষমতার বাইরে আলু সংরক্ষণ করায় তা পচে গেছে। আমরা পচা আলুর ক্ষতিপূরণ চাই।

তিনি বলেন, ‘আমরা আজ জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন কৃষি মন্ত্রণালয়ে চিঠি পাঠাবেন। আমরা বিশ্বাস করি প্রশাসন আমাদের সঠিক সমাধান দেবে।’

কৃষক জমির উদ্দিন বলেন, ‘আমরা হিমাগারে বীজের আলুও সংরক্ষণ করেছিলাম। সেই আলুও পচে গেছে। এবার হয়তো আলু উৎপাদন করতে পারবো না।আমি পচে যাওয়া আলুর ক্ষতিপূরণ চাই।’

ঠাকুরগাঁও কৃষক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম বলেন, ঋণের বোঝা মাথায় নিয়ে আমরা আন্দোলন করছি। আমরা যদি পচা আলুর ক্ষতিপূরণ না পাই তাহলে ঋণ পরিশোধ করা আমাদের জন্য জুলুম হয়ে যাবে।

এরআগে পচা আলু ঢেলে ক্ষতিপূরণ দাবি করে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেছিলেন চাষি ও ব্যবসায়ীরা। এরপর অবস্থান ধর্মঘট পালন করলেন তারা।

এ বিষয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, হিমাগারে আলু পচার খবর পেয়ে হিমাগারগুলোতে প্রতিনিধি পাঠানো হয়েছে। যেসব অনিয়ম আছে তা খতিয়ে দেখা হচ্ছে। মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop