৪:৩০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হিলিতে পেঁয়াজের কেজি ২৬ টাকা
ads
প্রকাশ : ডিসেম্বর ২২, ২০২১ ৪:২৯ অপরাহ্ন
হিলিতে পেঁয়াজের কেজি ২৬ টাকা
এগ্রিবিজনেস

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে। একদিনের ব্যবধানে পাইকারিতে দাম কমেছে কেজিপ্রতি দুই টাকা। বর্তমানে ২৬ টাকা দরে বিক্রি হচ্ছে। একদিন আগেও ২৭ থেকে ২৮ টাকায় বিক্রি হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে বন্দরে পেঁয়াজ কিনতে আসা ইসরাইল হোসেন বলেন, গত দুই সপ্তাহ ধরে পেঁয়াজের দাম বাড়তে থাকে। তবে চলতি সপ্তাহ থেকে দাম কমতে শুরু করেছে।

ব্যবসায়ী রেজাউল ইসলাম বলেন, চলতি সপ্তাহের প্রথম দিন থেকেই পেঁয়াজের দাম কমতির দিকে। কারণ, দেশের বিভিন্ন অঞ্চলে দেশীয় পেঁয়াজ উঠতে শুরু করেছে। বাজারে এসব পেঁয়াজের সরবরাহ বেড়েছে।

তিনি বলেন, গত ২০ ডিসেম্বর থেকে সরকার যে পেঁয়াজ আমদানির ইমপোর্ট পারমিট (আইপি) বন্ধ করে দিয়েছে, তার কোনও প্রভাব পড়বে না। অনেক আমদানিকারকের আগের বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানির অনুমতি রয়েছে। এতে আগামী ২-৩ মাস বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে। ফলে দেশের বাজারে দাম বাড়ার কোনও আশঙ্কা নেই।

বন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি কিছুটা কমেছে। আগে বন্দর দিয়ে ১৭ থেকে ২০ ট্রাক আমদানি হলেও বর্তমানে কমে ১০ থেকে ১৫ ট্রাক আসছে। মঙ্গলবার বন্দর দিয়ে ১৪টি ট্রাকে ৪১১ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop