২:১০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড
ads
প্রকাশ : সেপ্টেম্বর ৪, ২০২১ ৫:৪২ অপরাহ্ন
সিকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড
ক্যাম্পাস

সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন হিসেবে দায়িত্ব নিলেন জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড।

শনিবার(০৪ সেপ্টেম্বর) মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে সিকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার এর উপস্থিতিতে ডিনের দায়িত্ব গ্রহণ করেন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদায়ী ডিন প্রফেসর ড. মোঃ আবু সাঈদ। উল্লেখ্য ড. কুন্ড মাৎস্যবিজ্ঞান অনুষদের ৫ম ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন।

ড. মৃত্যুঞ্জয় কুন্ড ১৯৯০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন ফিশারিজ, ২০০৪ সালে এমএস ইন ফিশারিজ ম্যানেজমেন্ট এবং ২০০৮ সালে পিএইচডি ইন ফিশারিজ ম্যানেজমেন্ট ডিগ্রি অর্জন করেন।

একাধারে শিক্ষক ও গবেষক ড. মৃত্যুঞ্জয় কুন্ডের ৫২ টি জাতীয় ও আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে তাঁর মাৎস্য শিক্ষা ও গবেষণা সংক্রান্ত ৫ টি পুস্তক প্রকাশিত হয়েছে।

ডিন হিসেবে যোগদানের পূর্বে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক, সিকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং সভাপতি সহ শিক্ষা ও প্রশাসন সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি শিক্ষা ও গবেষণা সংক্রান্ত কাজে অস্ট্রেলিয়া, কোরিয়া, ভিয়েতনাম, ভারত, হংকংসহ বিশ্বের প্রায় ৪০ টি দেশে ভ্রমণ করেছেন। বিশ্ব ব্যাংক, আইডিএ ও ইফাদসহ বিভিন্ন আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানের অর্থায়নে বিভিন্ন গবেষণা প্রকল্প তাঁর তত্ত¡বধানে পরিচালিত হচ্ছে। তিনি মাগুরা জেলার শ্রীপুর থানার তারাউজিয়াল গ্রামের সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্ম গ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop