৫:৫৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এলডিডিপির উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ
ads
প্রকাশ : জুন ৩০, ২০২২ ১০:২২ অপরাহ্ন
এলডিডিপির উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ
প্রাণ ও প্রকৃতি

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (এলডিডিপি) কল্যাণ পরিষদের উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গত অঞ্চলের প্রাণীর জন্য পাঁচ লক্ষ টাকার সমমূল্যের মেডিসিন ও ২.৫ টন গো-খাদ্যের ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি ডা. মোঃ আছাবুর রহমান, সাধারণ সম্পাদক ডা. এ.এম.এম. গোলাম মর্তুজা, উপদেষ্টা ডা. জামিল আহমেদ, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক ডা. রাসেল মাহমুদ, অত্র অঞ্চলের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং এল.এফ.এ ও এল.এস.পি।

অত্র অঞ্চলে বন্যায় গৃহহীন হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। পানিবন্দী অবস্থায় অসহায় জীবনযাপন করছে মানুষ ও গবাদি প্রাণী।বন্যার জলে ভেসে যাচ্ছে গবাদি প্রাণী ও হাঁস-মুরগি।বন্যার পানি ঢোকায় গরু-ছাগল এবং হাঁস মুরগির খামার ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে চারণ ভূমির ঘাস, আবাদকৃত ঘাসের ক্ষেত এবং খড়ের গাদা।খাদ্যের ও মেডিসিনের অভাবে মারা যাচ্ছে অনেক প্রাণী।

এই কঠিন মুহূর্তে খামারিরা মেডিসিন ও গো-খাদ্য পেয়ে অনেক আনন্দিত।তারা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (এলডিডিপি)কল্যাণ পরিষদের সাফল্য কামনা করেছেন।

ত্রাণ বিতরণ হয়েছে ভারতের মেঘালয় রাজ্যের সীমানা ঘেঁষে বাংলাদেশের তাহেরপুর উপজেলার সীমান্তবর্তী গ্রামগুলোসহ সুনামগঞ্জের শনির হাওর,ডেকার হাওর, টাঙ্গুয়ার হাওর এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমা ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop